home and faceMiscellaneous Trending News 

ঘরোয়া উপায়ে সুন্দর ত্বক-কীভাবে জেনে নিন

আমার বাংলা অনলাইন নিউজ ডেস্ক:ত্বকে কালচে দাগ ও ছোপ পড়ছে। ঘরোয়া উপায়ে ফিরে পেতে পারেন ঝলমলে ত্বক। ত্বকে টান পড়ছে। চোখের নীচে কালি পড়ে যাচ্ছে। ত্বকে কালচে দাগ পড়লে ভাবতেই হবে। এক্ষেত্রে নামীদামি ব্র্যান্ড-এর কসমেটিক্স ব্যবহার করলেই মুক্তি পাওয়া যাবে না। এমনটা হলে টেনশন বেড়ে যাবে। ঘরোয়া উপায়ে এর দাওয়াই রয়েছে। ত্বক বিশেষজ্ঞরা বলছেন, “রোদ থেকে বাড়ি ফিরে কাঁচা দুধে তুলো ভিজিয়ে নিয়ে মুখ, গলা, ঘাড় ও শরীর পরিষ্কার করে নিতে পারেন। এতে রোদে পোড়া দাগ চলে যাবে।

এছাড়া নিয়মিত লেবুর রস মুখে লাগিয়ে পরিষ্কার করে নিতে পারেন। আবার গুঁড়ো দুধ ও গ্লিসারিন মিশিয়ে ব্যবহার করলেও ত্বকের কালচে দাগ চলে যায়।
লেবু ও মধু ত্বক উজ্জ্বল করে থাকে । ঘরোয়া ভাবে একটা লেবুর রস নিয়ে তাতে সম পরিমাণ মধু মিশিয়ে নিলে উপকার পাওয়া যায়। এরপর দাগের ওপর মিশ্রণটি মাখা হলে অল্প সময় অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে।

অন্যদিকে গোলাপ জল ও গ্লিসারিনের মিশ্রণ কালচে ভাব দূর করে থাকে। ঠোঁটের শুষ্কতা কমাতে সহায়তা করে। দটি উপাদান সমপরিমাণে মেশানোর পর সারা রাত রেখে দিন। পরদিন সকালে তা ধুয়ে ফেলতে হবে। সাধারণ সাবান ব্যবহার করা ঠিক হবে না । কিছু সাবানের ক্ষার ও কেমিক্যাল ত্বকের ক্ষতি করতে পারে । এক্ষেত্রে অ্যারোমেটিক ফেস ওয়াশ ব্যবহার করতে পারেন। সব মিলিয়ে ঘরোয়া পদ্ধতিতে ত্বকের সুরক্ষা বজায় রাখা যায়।

খবরটি পড়ে ভালো লাগলে লাইক-কমেন্ট ও শেয়ার করবেন।

Related posts

Leave a Comment