SETEducation Alerts Exam Preparation Teaching 

স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট) পরীক্ষার দরখাস্ত নিচ্ছে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গের বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলিতে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগের জন্য ইউজিসি স্বীকৃত স্টেট এলিজিবিলিটি টেস্ট (সেট) পরীক্ষার দরখাস্ত নিচ্ছে। এই পরীক্ষা নেবে দ্য ওয়েস্ট বেঙ্গল কলেজ সার্ভিস কমিশন। এই পরীক্ষায় বসার জন্য বয়সের কোনও উর্ধ্বসীম নেই। একজন প্রার্থী যতবার খুশি এই পরীক্ষায় বসতে পারেন।

অন্তত ৫৫ (তফশিলি, ওবিসি, শারীরিক প্রতিবন্ধী, ট্রান্সজেন্ডারদের ক্ষেত্রে ৫০) শতাংশ নম্বর নিয়ে মাস্টার ডিগ্রিধারীরা এই পরীক্ষায় বসার জন্য আবেদন করতে পারেন। চূড়ান্ত বর্ষের পরীক্ষার্থীরাও শর্তসাপেক্ষে আবেদন করতে পারেন।

প্রার্থীবাছাই হবে দুটি পেপারে পরীক্ষার মাধ্যমে। মোট ১০০ নম্বরের প্রথম পেপারে থাকবে ৫০টি কম্পালসরি প্রশ্ন। উত্তরের জন্য সময় পাবেন ১ ঘন্টা। দ্বিতীয় পেপারে থাকবে মোট ২০০ নম্বরের ১০০টি কম্পালসরি প্রশ্ন। উত্তরের জন্য সময় পাবেন ২ ঘন্টা। দুটি সেশনে পরীক্ষা হবে। পরীক্ষার অ্যাডমিট কার্ড ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ নাগাদ নিচে বলা ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন।

আবেদন করবেন অনলাইনে www.wbcsconline.in ওয়েবসাইটের মাধ্যমে, ১৫ সেপ্টেম্বরের মধ্যে। আবেদনের ফি বাবদ দিতে হবে ১,২০০ (ওবিসি ও আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের ক্ষেত্রে ৬০০ এবং তফশিলি/ শারীরিক প্রতিবন্ধী/ ট্রান্সজেন্ডারদের ক্ষেত্রে ৩০০) টাকা। ফি জমা দেবেন অনলাইনে। এই পরীক্ষার বিজ্ঞপ্তি নং: 23/SET. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: এখানে
পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment