gurdev kaur dhaliwalMiscellaneous 

পাঞ্জাবে দুঃস্থদের জন্য মাস্ক বানাচ্ছেন অশীতিপর বৃদ্ধা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: করোনা বিপর্যস্ত পরিস্থিতিতে গরিবদের জন্য মাস্ক বানিয়ে চলেছেন পাঞ্জাবের ৯৮ বছর বয়সী এক বৃদ্ধা। সূত্রের খবর, বয়স বাড়লেও বাধা হয়ে দাঁড়ায়নি তাঁর উদ্যম। পাঞ্জাবের মোগা জেলার বাসিন্দা গুরদেব কাউর ধালিওয়ালের এখন রোজকার রুটিন মাস্ক তৈরি করা। চোখের দৃষ্টি ক্ষীণ হয়ে এলেও দমাতে পারেন ওই বৃদ্ধাকে।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে মাস্ক অতি প্রয়োজনীয় একটি হাতিয়ার হয়ে দাঁড়িয়েছে। যাঁদের মাস্ক কেনার সামর্থ্য নেই, সেইসব অসহায় দুঃস্থ মানুষের হাতে মাস্ক তুলে দিতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন তিনি। এক্ষেত্রে উৎসাহের বিন্দুমাত্র ঘাটতিও নেই। সূত্রের আরও খবর, ভোরবেলা ঘুম থেকে উঠেই প্রার্থনা সেরেই বসে পড়েন সেলাই মেশিনে। লক্ষ্য একটাই, মাস্ক বানানো। সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত মাস্ক তৈরি করেন ওই বৃদ্ধা।

উল্লেখ্য, ৯ এপ্রিল পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং জানিয়েছিল, বাড়ি থেকে বেরোলেই মাস্ক পড়া বাধ্যতামূলক। পাঞ্জাবে এই পরিস্থিতিতে সবাইকেই মাস্ক ব্যবহার করতে হবে, এই নির্দেশও দেওয়া হয়। এমন অনেকেই রয়েছেন, যাঁদের পক্ষে মাস্ক কেনা সম্ভব নয়। তাঁদের পাশ দাঁড়াতেই অশীতিপর বৃদ্ধার এই প্রয়াস।

Related posts

Leave a Comment