Amphan Effected-1Miscellaneous 

“আম্ফান” বিপর্যয়ে ক্ষয়-ক্ষতি সামলাতে বরাদ্দ ৬২৫০ কোটি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক : ক্ষয়-ক্ষতি সামাল দিতে নয়া বরাদ্দ ৬২৫০ কোটি টাকা। রাজ্য সরকার “আম্ফান”-এর প্রভাবে বিপুল ক্ষয়-ক্ষতির কথা পূর্বেই জানিয়েছিল। সূত্রের খবর, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ, সামাজিক পেনশন ও পরিকাঠামো মেরামত-সহ একাধিক কাজে প্রাথমিকভাবে ৬২৫০ কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য সরকার। অন্যদিকে “আম্ফান” প্রভাবে রাজ্যে মৃতের সংখ্যা ৮৬ থেকে বেড়ে ৯৮ জন হয়েছে।

উল্লেখ করা যায়, বিস্তীর্ণ এলাকার ক্ষত মেরামত-সহ ত্রাণের বিপুল কাজ করছে রাজ্য। রাজ্যের প্রাথমিক ১০০০ কোটি এবং কেন্দ্রের অগ্রিম ১০০০ কোটি টাকার পরও ত্রাণ, পুনর্গঠন ও ক্ষতিপূরণ খাতে ব্যাপক অর্থ বরাদ্দ করার প্রয়োজন হয়ে পড়বে বলে মনে করা হচ্ছে। সেই লক্ষ্য নিয়েই এই টাকা বরাদ্দ করছে রাজ্য সরকার।

নবান্ন সূত্রের খবর, রাজ্যের আয় এখন তেমন নেই। এই পরিস্থিতিতে বিপুল খরচ বেড়েছে সরকারের। এরফলে সকলের কাছে ত্রাণের জন্য সহযোগিতা চাওয়া হয়েছে। বৈষম্য দূর করতে কেন্দ্রীয়ভাবে প্রত্যেককে ত্রাণসামগ্রী দেওয়ার আর্জি জানিয়েছে সরকার। এক্ষেত্রে বলা হয়েছে, এক জায়গা থেকে ত্রাণ বিলি করা হলে প্রত্যেকের কাছে প্রয়োজন মতো তা পৌঁছে দেওয়া সম্ভব।

Related posts

Leave a Comment