Maria Antonio de AlvaMiscellaneous 

পেরুর সঙ্কটে সাধারণ মানুষের রিলিফ প্যাকেজ আলভার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: মারিয়া আন্তোনিয়েতা আলভা। ৩৫ বছর বয়সী আলভা পেরুর অর্থমন্ত্রী। করোনা সংক্রমণজনিত পরিস্থিতিতে এখন নানা অর্থনৈতিক প্যাকেজ দিয়ে বাঁচাতে চাইছেন দেশের অর্থনীতিকে। ছোট ব্যবসায়ীদের জন্য পদক্ষেপ নিয়ে সঙ্কটকালে তাঁদের পাশে দাঁড়াতে চাইছেন।

জানা গিয়েছে, বর্তমান পরিস্থিতিতে কাজটা মোটেই সহজ নয়। সেখানকার অর্থনীতিবিদরা ইতিমধ্যেই জানিয়েছেন, পেরুর জিডিপি ১০ শতাংশেরও বেশি হ্রাস পাবে। পাশাপাশি বেকার হবেন লক্ষ লক্ষ মানুষ। সূত্রের খবর, আঞ্চলিক ও স্থানীয় কর্তৃপক্ষ যাতে বেশি খরব করেন তা নিশ্চিত করতেই আসরে নেমেছেন আলভা। এই মহামারীর সময়ে সরকারি লোন থেকে শুরু করে সাধারণ মানুষের রিলিফ প্যাকেজ দিচ্ছেন তিনি। তার ফলস্বরূপ সেখানকার মানুষ সন্তোষপ্রকাশ করেছেন।

আবার পেরুর অর্থনীতিও ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছে। হাবার্ডের অর্থনীতির অধ্যাপক রিকার্ডো হসম্যান আন্তোনিয়েতা আলভার অধ্যাপক। তিনি ১০টি দেশের অর্থনীতিক পুনরুজ্জীবনের দায়িত্বে রয়েছেন। হসম্যান জানিয়েছেন, আলভা না থাকলে আপনারা একেবারেই অন্য ধরনের ফলাফল দেখতেন।

অন্যদিকে, পেরুর প্রাক্তন অর্থমন্ত্রী কার্লোস অলিভার জানিয়েছেন, আন্তোনিয়েতা আলভার কমিউনিকেশন স্কিল অত্যন্ত ভাল। যা বর্তমান অবস্থায় খুব প্রয়োজন ও সহায়ক হয়েছে। জনপ্রিয়তায় অলিভার জুড়ি মেলা ভার।

Related posts

Leave a Comment