panchakarmaCentral Government Course 

পঞ্চকর্ম টেকনিশিয়ান কোর্সে ১০ জনকে ভর্তি নিচ্ছে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পঞ্চকর্ম টেকনিশিয়ান কোর্সে ১০ জনকে ভর্তি নিচ্ছে সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন আয়ুর্বেদিক সায়েন্সেসে। এটি ভারত সরকারের আয়ুষ মন্ত্রকের অধীনস্থ একটি সংস্থা।

আসন সংখ্যা– সেন্ট্রাল আয়ুর্বেদিক রিসার্চ সেন্টার, অসম: আসন সংখ্যা ১০টি। মোট আসন মধ্যে থেকে ১৫ শতাংশ তফশিলি জাতি, ৭.৫ শতাংশ তফশিলি উপজাতি, ২৭ শতাংশ ওবিসি, ৪ শতাংশ শারীরিক প্রতিবন্ধী এবং ১০ শতাংশ আর্থিকভাবে দুর্বল প্রার্থীদের জন্য সংরক্ষিত। এছাড়া মোট আসনের মধ্যে থেকে ৫০ শতাংশ করে মহিলা ও পুরুষদের জন্য সংরক্ষিত রয়েছে।

কোনও স্বীকৃত বোর্ড/ প্রতিষ্ঠান থেকে ইন্টারমিডিয়েট/ সিনিয়র স্কুল সার্টিফিকেট এক্সামিনেশন/ দ্বাদশ শ্রেণি পাশ প্রার্থীরা আবেদন করতে পারেন। ট্রেনিং শেষের ফাইনাল অ্যাসেসমেন্টের দিন অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ বছর পূর্ণ হতে হবে।

প্রার্থীবাছাই হবে শিক্ষাগত যোগ্যতায় পাওয়া নম্বরের ভিত্তিতে। বাছাই প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ৩ জানুয়ারি। কোর্স চলাকালীন থাকা-খাওয়ার ব্যবস্থা প্রার্থীকেই করে নিতে হবে।

কোর্সের মেয়াদ ১ বছর। কোর্সটি শুরু হবে আগামী বছরের ১৭ জানুয়ারি থেকে। কোর্স ফি ৩০,০০০ টাকা। যা ৩টি ইনস্টলমেন্টে প্রদান করতে হবে। প্রথম ইনস্টলমেন্ট জানুয়ারিতে ভর্তি সময় দিতে হবে। দ্বিতীয়টি দিতে হবে মে মাসে এবং শেষেরটি দিতে হবে সেপ্টেম্বর মাসে। ট্রেনিং চলাকালীন বিভিন্ন লিখিত পরীক্ষা ও প্র্যাক্টিক্যাল পরীক্ষা দিতে হবে। সফল ট্রেনিং শেষে ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশনে থেকে পাবেন পঞ্চকর্ম টেকনিশিয়ান সার্টিফিকেট।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন www.ccras.nic.in ওয়েবসাইটে। আবেদনের ফি বাবদ দিতে হবে ৫০০ টাকা। ফি জমা দেবেন ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ড্রাফটটি কাটবেন ‘North Eastern India Ayurveda Research Institute’-এর অনুকূলে। যেন তা Guwahati – 781029, State Bank of India Branch (IFSC Code SBIN0004419), Beltola Guwahati, Assam-তে ভাঙানোর যোগ্য হয়। এবার সঠিকভাবে পূরণ করা আবেদনপত্রের সঙ্গে দেবেন ডিমান্ড ড্রাফটের সঙ্গে যাবতীয় প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স। এগুলি একটি খামে ভরে দরখাস্ত এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ২৪ ডিসেম্বরের মধ্যে। এই ঠিকানায়: Central Ayurveda Research Institute (CARI), Borsojai (Bhetapara), Beltola, Guwahati, Assam-781028. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

আবেদনপত্র ডাউনলোড করতে ক্লিক করুন: ।। পিডিএফ ।। ওয়ার্ড ফাইল ।।

Related posts

Leave a Comment