A Promise LandMiscellaneous Trending News 

বারাক ওবামার বই ‘অ্যা প্রমিস ল্যান্ড’ বিক্রির নতুন রেকর্ড

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্কঃ বারাক ওবামা তাঁর বইতে অনেক গুরুত্বপূর্ণ বিষয় প্রকাশ করেছেন। ‘অ্যা প্রমিস ল্যান্ড’ বর্তমানে ‘অ্যামাজন’ এবং ‘বার্নস অ্যান্ড নোবেল’ (ডটকম) ‘বার্নস অ্যান্ড নোবেল’ এর সিইও জেমস ডন্ট জানিয়েছেন যে এটি প্রথম দিনে ৫০হাজার এবং ১০ দিনের মধ্যে ১০ লক্ষেরও বেশি প্রতিলিপি বিক্রি হয়েছে। প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামার অ্যা প্রমিস ল্যান্ড বইটি আজকাল সারা বিশ্বে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই বইটিতে অনেক দেশের নেতাদের পাশাপাশি মনমোহন সিংয়ের সাথে সোনিয়া গান্ধীর কথাও উল্লেখ রয়েছে। এমন পরিস্থিতিতে বইটির চাহিদা যথেষ্ট বেড়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় এটি প্রথম ২৪ ঘন্টায় ৮লক্ষ ৯০ হাজার প্রতিলিপি বিক্রয় হয়েছে এবং আধুনিক ইতিহাসে সর্বাধিক বিক্রিত রাষ্ট্রপতি স্মৃতিকথায় পরিণত হয়েছে। ‘পেঙ্গুইন র‌্যান্ডম হাউস’-র প্রথম দিনে বই কেনার জন্য বুকিং, ই-বুক এবং অডিও বিক্রয় সহ রেকর্ড বিক্রি হল। পেঙ্গুইন র‌্যান্ডম হাউজের প্রকাশক ডেভিড পেনকে বলেছেন, “আমরা প্রথম দিনের বিক্রি দেখে খুব খুশি। এটি প্রাক্তন রাষ্ট্রপতি ওবামার বহুল প্রতীক্ষিত বইয়ের প্রতি পাঠকদের যে ব্যাপক উৎসাহ ছিল এটি তারই প্রতিফলন। ‘ওবামার ৭৬৮ পৃষ্ঠার স্মৃতিকথার দাম ৪৫ ডলার।

‘অ্যা প্রমিস ল্যান্ড’ বইয়ে ওবামা রাষ্ট্রপতি হিসাবে তাঁর প্রথম মেয়াদ শেষে অ্যাবটাবাদে (পাকিস্তান) আল কায়েদার প্রধান ওসামা বিন লাদেনকে হত্যার অভিযান থেকে শুরু করে ২০০৮-এর ভোটার প্রচারের বিবরণ দিয়েছেন। বইটির দুটি অংশ রয়েছে, যার প্রথমটি মঙ্গলবার বিশ্বব্যাপী প্রকাশিত হয়েছিল। তিনি তার বইতে লিখেছেন যে, তিনি পাকিস্তানের অ্যাবোটাবাদে ওসামা বিন লাদেনের ঘাঁটিতে আক্রমণ করার পরিকল্পনায় পাকিস্তান সেনাবাহিনীকে জড়িত হওয়া থেকে বিরত থাকতে বলেছিলেন, কারণ তিনি জানতেন যে, পাকিস্তান সেনাবাহিনী, বিশেষত পাকিস্তানের গোয়েন্দা এজেন্সিগুলির তালিবানদের সাথে যোগাযোগ ছিল। পাকিস্তানের অ্যাবোটাবাদে ২ মে ২০১১ মার্কিন কমান্ডোদের গোপন অভিযানের তৎকালীন প্রতিরক্ষা সচিব রবার্ট গেটস এবং প্রাক্তন সহ-রাষ্ট্রপতি জো বাইডেন বিরোধিতা করেছিলেন।

Related posts

Leave a Comment