amfanMiscellaneous 

আম্ফান বিপর্যয়ে সরকারের পাশে দাঁড়ানোর আহ্বান

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ভয়াবহ ঘূর্ণিঝড় আম্ফান বিপর্যস্ত পরিস্থিতি তৈরি করেছে পশ্চিমবঙ্গে। ধ্বংসলীলায় ক্ষতিগ্রস্ত অগণিত মানুষ। এই বিপর্যয় সামলাতে রাজ্য সরকারের পাশে দাঁড়ানোর আর্জিও জানানো হয়েছে। কাঁধে কাঁধ মিলিয়ে বিপর্যয়ে এগিয়ে আসার আহ্বানও জানানো হয়েছে। সেই লক্ষ্যেই রাজ্য সরকার আম্ফান বিপর্যয়ে একটি বিশেষ ত্রাণ তহবিল গঠন করেছে। সেই তহবিলে অর্থ সাহায্য করে সরকারের পাশে থাকার আবেদন জানানো হয়েছে সাধারণ মানুষকেও।

এরজন্য দেওয়া হয়েছে ত্রাণ তহবিলের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ বিবরণ: প্রাপক সংস্থা– ওয়েস্ট বেঙ্গল স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি, ব্যাঙ্ক — আইসিআইসিআই ব্যাঙ্ক লিমিটেড, শাখা — হাওড়া, অ্যাকাউন্ট নম্বর — 628001041066, আইএফএসসি কোড — ICIC0006280, এমআইসিআর কোড — 700229010।

উল্লেখ্য, ওয়েস্ট বেঙ্গল স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি, পশ্চিমবঙ্গ সোসাইটি রেজিস্ট্রেশন আইন, ১৯৬১-এর অধীনে নথিবদ্ধ একটি সংস্থা। এই সংস্থার রেজিস্ট্রেশন নম্বর — SM/6096।

পশ্চিমবঙ্গ সরকারের বিপর্যয় ব্যবস্থাপনা ও অসামরিক প্রতিরক্ষা বিভাগ সূত্রে জানানো হয়েছে, আপনি অনুদান দিতে চাইলে তা অনলাইন বা চেকের মাধ্যমে দিতে পারেন। চেকের ক্ষেত্রে প্রাপকের স্বপক্ষে লেখা চেক আইসিআইসিআই ব্যাঙ্কের যে কোনও শাখায় জমা দিতে হবে। অন্যদিকে কোনও সংস্থা অর্থ সাহায্য করলে তা CSR হিসেবে গণ্য হবে। বিশদ জানতে ফোন করে পারেন হেল্প ডেস্কের এই নম্বরে: (০৩৩) ৭১২২-১০৮৮ থেকে ১০৯০। অথবা সরাসরি কথা বলতে পারেন এই নম্বরগুলিতে: ৮৭৭৭৮৬০৯৫৫/ ৭০৪৪০৭৫০৩৪/ ৭৯৮০১৯০৭৪১/ ৬২৯০৯০৭৬২৬।

পাশাপাশি কোনও ত্রাণসামগ্রী দান করতে চাইলেও হেল্প ডেস্কে ফোন করে পারেন অথবা ইমেল করে পারেন এই আইডিতে: sdmawbdon@gmail.com.

Related posts

Leave a Comment