KMCGovernment Jobs State Government Trending News 

৯৩ পরিবেশ বন্ধু ও ডোম নিচ্ছে কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পরিবেশ বন্ধু এবং ডোম পদে ৯৩ জনকে নিচ্ছে কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনে। বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল মিউনিসিপ্যাল সার্ভিস কমিশন, রিক্রুটমেন্ট এক্সামিনেশন, ২০২০ -র মাধ্যমে। মহিলা ও পুরুষ উভয়েই নীচের দুটি পদে আবেদন করতে পারবেন।

পরিবেশ বন্ধুর মোট শূন্যপদ ৯০টি। শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ হতে হবে। আউটডোর ডিউটি করায় সক্ষম হতে হবে। কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের পাবলিক টয়লেট সাফাই এবং রাস্তাঘাটে পশুর বর্জ্য সাফাইয়ের কাজ করতে হবে। মাইনে এবং গ্রেড পে রোপা ২০১৯ অনুযায়ী। ১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

ডোমের মোট শূন্যপদ ৩টি।শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ হতে হবে। আউটডোর ডিউটি করায় সক্ষম হতে হবে। বিভিন্ন ওয়ার্ডের রাস্তাঘাট থেকে ছোট, বড় পশুর মৃতদেহ ইত্যাদি সংগ্রহ করতে হবে। মাইনে এবং গ্রেড পে রোপা ২০১৯ অনুযায়ী। ১-১-২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।
ওপরের দুটি পদের ক্ষেত্রেই বয়সের উর্ধ্বসীমায় পশ্চিমবঙ্গের তফশিলিরা ৫, ওবিসিরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।
নিয়োগের ধরন-ধারণ এবং সিলেবাস সম্পর্কে জানানো হবে নীচে বলা ওয়েবসাইটে।

দরখাস্তের ফি বাবদ দিতে হবে ১৫০ টাকা। এছাড়া আরও দিতে হবে ৫০ টাকা প্রসেসিং চার্জ এবং ২০ টাকা ব্যাঙ্ক চার্জ। তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের দরখাস্তের ফি দিতে হবে না। তাঁরা দেবেন কেবল ৫০ টাকা প্রসেসিং চার্জ এবং ২০ টাকা ব্যাঙ্ক চার্জ। এই টাকা চালানের মাধ্যমে জমা দিতে হবে ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার যে কোনও শাখায়, 008801367936. অ্যাকাউন্ট নম্বরে।দরখাস্ত জমা করার পর চালান পাবেন নীচে বলা ওয়েবসাইটে। এছাড়া ফি এবং চার্জ জমা দিতে পারেন অনলাইনে, Indiaideas.com Limited (Bill Desk)-এর মাধ্যমেও।

যাঁরা কেন্দ্রীয় বা রাজ্য সরকারি/ আধা সরকারি/ লোক্যাল/ স্ট্যটুটরি বডিতে কর্মরত তাঁদের (মহিলা/ পুরুষ) নো অবজেকশন সার্টিফিকেট দিতে হবে, পার্সোনালিটি টেস্ট বা ইন্টারভিউয়ের সময়।

অনলাইন দরখাস্ত রেজিস্ট্রেশন এবং চালান ডাউনলোড করতে হবে www.mscwb.org ওয়েবসাইটের মাধ্যমে, ১৫ এপ্রিলের মধ্যে। ফি এবং চার্জ ব্যাঙ্কে জমা করতে হবে ১৬-৪-২০২০-র মধ্যে। এভাবে দরখাস্তের প্রক্রিয়া সম্পূর্ণ হওয়া চাই ১৭-৪-২০২০-র মধ্যে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং 12 of 2020. আরও বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটে।

Related posts

Leave a Comment