Home Central Government ৮৪ গ্র্যাজুয়েট ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস নিচ্ছে ম্যাজাগন ডক শিপবিল্ডার্স লিমিটেডে

৮৪ গ্র্যাজুয়েট ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস নিচ্ছে ম্যাজাগন ডক শিপবিল্ডার্স লিমিটেডে

48
0

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস হিসেবে ট্রেনিংয়ের জন্য ৮৪ জনকে নিচ্ছে মুম্বইয়ের ম্যাজাগন ডক শিপবিল্ডার্স লিমিটেডে। ১ বছরের ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট ১৯৭৩ অনুযায়ী। এই ট্রেনিংয়ের বিষয়টি দেখবে বোর্ড অফ অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং, ওয়েস্টার্ন রিজিয়ন (বিওএটি-ডব্লুআর)। কেমিক্যাল, কম্পিউটার, সিভিল, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকম, মেকানিক্যাল, প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং এবং শিপবিল্ডিং টেকনোলজি ডিসিপ্লিনে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসের মোট আসন ৭৯টি (স্টাইপেন্ড ৯,০০০ টাকা) এবং ইলেক্ট্রিক্যাল ও মেকানিক্যাল ডিসিপ্লিনে ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসের মোট আসন ৫টি (স্টাইপেন্ড ৮,০০০ টাকা)।

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের — সংশ্লিষ্ট ডিসিপ্লিনে স্টাটুটরি ইউনিভার্সিটি অনুমোদিত ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজির ডিগ্রিধারী হতে হবে। কিংবা পার্লামেন্টের আইন মোতাবেক এ ধরেনর ডিগ্রি প্রদানে অনুমতি প্রাপ্ত ইনস্টিটিউশন থেকে পাশ করা ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজির ডিগ্রিধারী হতে হবে। কিংবা রাজ্য/ কেন্দ্রীয় সরকার স্বীকৃত কোনও প্রফেশনাল বডির গ্র্যাজুয়েট এক্সামিনেশন পাশ করে থাকতে হবে।

ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের — সংশ্লিষ্ট ডিসিপ্লিনে স্টেট কাউন্সিল বা বোর্ড অফ টেকনিক্যাল এডুকেশন অনুমোদিত ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজির ডিগ্রিধারী হতে হবে। কিংবা সংশ্লিষ্ট ডিসিপ্লিনে বিশ্ববিদ্যালয় অনুমোদিত ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজির ডিপ্লোমাধারী হতে হবে। কিংবা সংশ্লিষ্ট ডিসিপ্লিনে রাজ্য/ কেন্দ্রীয় সরকার অনুমোদিত কোনও ইনস্টিটিউশন থেকে ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজির ডিপ্লোমাধারী হতে হবে।
ওপরে বলা ডিগ্রি, ডিপ্লোমার সমতুল শিক্ষাগত যোগ্যতা থাকলে সেক্ষেত্রে প্রার্থীকে উপযুক্ত কর্তৃপক্ষের থেকে নেওয়া সমতুলতার সার্টিফিকেট দাখিল করতে হবে।
বয়স হতে হবে অ্যাপ্রেন্টিসশিপ রুলস অনুযায়ী। ভারত সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষণ থাকবে। অ্যাপ্রেন্টিসশিপ রুলস ১৯৯২ -এর ক্লজ ৪ -রে যেমন বর্ণিত আছে তেমন ফিজিক্যাল স্ট্যান্ডার্ড থাকতে হবে।

যাঁরা আগে কোনও ট্রেনিং নিয়েছেন বা এখন নিচ্ছেন তাঁরা আবেদন করবেন না।
প্রার্থিবাছাই হবে ইন্টারভিউ এবং যাবতীয় প্রমাণপত্র যাচাইয়ের মাধ্যমে। শিক্ষাগত যোগ্যতা অর্জনের সময় পাওয়া নম্বরের ভিত্তিতে বাছাই করার পর ইন্টারভিউ ও প্রমাণপত্র যাচাইয়ের জন্য ডাকা হবে। কবে কোথায় ইন্টারভিউ হবে তা জানানো হবে ই-মেলের মাধ্যমে বা বিওএটি পোর্টালে। চূড়ান্ত বাছাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

অ্যাপ্রেন্টিসশিপ হিসেবে এনরোলমেন্ট/ রেজিস্ট্রেশন করতে হবে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমের (এনএটিএস) পোর্টালে (WMHMCS000044) প্রদত্ত লিঙ্ক ব্যবহার করে। এনরোলমেন্ট/ রেজিস্ট্রেশন হয়ে যাওয়ার পর আইডি নং বা রেজিস্ট্রেশন নং দিয়ে এনএটিএস পোর্টালের মাধ্যমে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে দরখাস্ত করতে হবে MAZAGON DOCK SHIPBUILDERS LIMITED, Estb. ID: WMHMCS000044 -তে, ১১ মার্চের মধ্যে। নোটিফিকেশন নং ADVT/MDLATS/01/2020. আরও বিস্তারিত তথ্য পাবেন http://portal.mhrdnats.gov.in ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:- https://mazagondock.in/writereaddata/career/MDL_ATS_Graduate_&_Diploma_Apprentice_Rules_Regulation_Batch_19_20_225202051227PM.pdf

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here