teacher-jobsGovernment Jobs Miscellaneous Teaching 

দিল্লি সরকারে ৭,২৩৬ শিক্ষক, ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার, অ্যাসিস্ট্যান্ট টিচার, হেড ক্লার্ক সহ বিভিন্ন পদে ৭,২৩৬ জনকে নিচ্ছে দিল্লি সরকারের বিভিন্ন ডিপার্টমেন্টে। নিয়োগের জন্য প্রার্থীবাছাই করবে দিল্লি সাব-অর্ডিনেট সার্ভিস সিলেকশন বোর্ড। যে কোনও ভারতীয় তরুণ-তরুণীরা নিচের মতো যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন।

ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার (পোস্ট কোড: ৩৩/২১ থেকে ৪১/২১): মোট শূন্যপদ ৬,২৫৮টি। নিয়োগ হবে হিন্দি, ন্যাচারাল সায়েন্স, ম্যাথমেটিক্স, সোশ্যাল সায়েন্স ও বাংলা বিষয়ে। অন্তত ৪৫ শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট বিষয়ের বিএ (অনার্স/ পাস) ডিগ্রিধারীরা টিচিং/ ট্রেনিংয়ের ডিগ্রি বা ডিপ্লোমাধারী হলে এবং সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট (সি-টেট) পরীক্ষায় সফল হয়ে থাকলে আবেদন করতে পারেন।

অ্যাসিস্ট্যান্ট টিচার (পোস্ট কোড: ৪২/২১ থেকে ৪৩/২১ ও ৪৭/২১): মোট শূন্যপদ ৬২৮টি। মোট অন্তত ৪৫ বা ৫০ শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পাশ এবং নার্সারি টিচার/ এলিমেন্টারি এডুকেশনের ২ বছরের সার্টিফিকেট/ ডিপ্লোমা বা বিএড (নার্সারি) করে থাকলে আবেদন করতে পারেন।

জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট (পোস্ট কোড: ৪৪/২১): মোট শূন্যপদ ২৭৮টি। মাধ্যমিক পাশ এবং কম্পিউটারে হিন্দিতে মিনিটে ৩০টি এবং ইংরেজিতে মিনিটে ৩৫টি শব্দের গতি থাকা চাই।

কাউন্সিলর (পোস্ট কোড: ৪৫/২০২১): মোট শূন্যপদ ৫০টি। সংশ্লিষ্ট বিষয়ের ব্যাচেলর ডিগ্রি ও পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা এবং ১ বছরের অভিজ্ঞতা অথবা মাস্টার ডিগ্রিধারী হলে আবেদন করতে পারেন।

হেড ক্লার্ক (পোস্ট কোড: ৪৬/২১): মোট শূন্যপদ ১২টি। ব্যাচেলর ডিগ্রি ও কম্পিউটার দক্ষতা থাকলে আবেদন করতে পারেন।

পাটওয়ারি (পোস্ট কোড: ৪৮/২১): মোট শূন্যপদ ১০টি। গ্র্যাজুয়েট ডিগ্রিধারী হলে আবেদন করতে পারেন।

বিভিন্ন পদের বয়স ও মাইনে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন নিচে বলা ওয়েবসাইটে।

প্রার্থীবাছাই হবে টু টায়ার লিখিত পরীক্ষার মাধ্যমে। থাকবে জেনারেল আওয়ার্নেস, জেনারেল ইন্টেলিজেন্স, অ্যারিথমেটিক, হিন্দি/ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ইত্যাদি।

আবেদন করবেন অনলাইনে https://dsssbonline.nic.in ওয়েবসাইটের মাধ্যমে, ২৫ মে থেকে ২৪ জুনের মধ্যে। অনলাইনে ফি বাবদ দিতে হবে ১০০ টাকা। তফশিলি, শারীরিক প্রতিবন্ধী, মহিলা ও প্রাক্তন সমরকর্মীদের এই ফি দিতে হবে না। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 2/2021. আরও বিস্তারিত জানতে পারবেন https://dsssb.delhi.gov.in ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment