madras atomic powerGovernment Jobs Training 

নিউক্লিয়ার পাওয়ারে ৬৫ অ্যাপ্রেন্টিস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ট্রেড অ্যাপ্রেন্টিস হিসেবে ৬৫ জনকে ট্রেনিং দিচ্ছে নিউক্লিয়ার পাওয়ার কর্পোরেশনের অধীনস্থ মাদ্রাজ অ্যাটমিক পাওয়ার স্টেশনে। ফিটার, ওয়েল্ডার, মেশিনিস্ট সহ বিভিন্ন ট্রেড ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসশিপ অ্যাক্ট ১৯৬১ ও অ্যাপ্রেন্টিসশিপ রুলস ১৯৯১ অনুযায়ী। ট্রেনিংয়ের মেয়াদ ১ বছর।

ফিটার: আসন সংখ্যা ১৬টি, মেশিনিস্ট: আসন সংখ্যা ৩টি, টার্নার: আসন সংখ্যা ৩টি, ওয়েল্ডার: আসন সংখ্যা ৪টি, ড্রাফটসম্যান (মেকানিক্যাল): আসন সংখ্যা ৩টি, ইলেক্ট্রিশিয়ান: আসন সংখ্যা ৭টি, ওয়্যারম্যান: আসন সংখ্যা ৬টি, ইনস্ট্রুমেন্ট মেকানিক: আসন সংখ্যা ৬টি, ইলেক্ট্রনিক্স মেকানিক: আসন সংখ্যা ৭টি, ড্রাফটসম্যান (সিভিল): আসন সংখ্যা ২টি, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট: আসন সংখ্যা ৮টি।

বিজ্ঞান ও অঙ্ক বিষয় নিয়ে ১০+২ পদ্ধতিতে মাধ্যমিক পাশ প্রার্থীরা সংশ্লিষ্ট ট্রেডের আইটিআই সার্টিফিকেট কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারেন। ওয়েল্ডার/ ওয়্যারম্যান ট্রেডের ক্ষেত্রে অষ্টম শ্রেণি পাশ এবং সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই সার্টিফিকেট কোর্স পাশ করে থাকতে হবে।

বয়স হতে হবে ১১-১-২০২১ তারিখের হিসেবে ১৬ থেকে ২৪ বছরের মধ্যে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩ ও শারীরিক প্রতিবন্ধীরা ১০ বছর বয়সের ছাড় পাবেন। শারীরিক মাপজোক হতে হবে উচ্চতায় অন্তত ১৩৭ সেমি, ওজন অন্তত ২৪.৪ কেজি। বুকের ছাতির মাপ ফুলিয়ে ৩.৮ সেমির কম হলে চলবে না। চোখের কোনও রোগ থাকলে আবেদন করবেন না।

প্রার্থীবাছাই হবে আইটিআই পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে। বাছাই পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য পরে জানিয়ে দেওয়া হবে।

প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে http://apprenticeship.gov.in ওয়েবসাইটের মাধ্যমে। ওই ওয়েবসাইটে গিয়ে এস্টাব্লিশমেন্ট রেজিস্ট্রেশন নং: E12153300082 এবং এস্টাব্লিশমেন্ট আইডি: MAPS টাইপ করে সার্চ করে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে পাবেন এনরোলমেন্ট নম্বর। আবেদনের সময় এটির প্রয়োজন হবে।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। বয়ান পাবেন www.npcil.nic.in ওয়েবসাইটে। এটির প্রিন্ট নিয়ে নেবেন। পূরণ করবেন সঠিকভাবে। দরখাস্তের নির্দিষ্ট জায়গায় ১ কপি পাসপোর্ট মাপের ছবি সেঁটে দেবেন। সঙ্গে দেবেন যাবতীয় প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স। এগুলি সহ আবেদনপত্র পাঠাবেন ১১ জানুয়ারির মধ্যে। এই ঠিকানায়: Dy. Manager (HRM), HRM Section, Nuclear Power Corporation of India Limited, Madras Atomic Power Station, Kalpakkam-603 102, Chengalpattu District, Tamilnadu. এই ট্রেনিংয়ের বিজ্ঞপ্তি নং: 02/MAPS/HRM/TA-XV/2020. আরও বিস্তারিত জানতে পারবেন নিউক্লিয়ার পাওয়ারের ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment