translatorCentral Government Miscellaneous 

লোকসভা সেক্রেটারিয়েটে ৪৭ ট্রান্সলেটর

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ট্রান্সলেটর পদে ৪৭ জনকে নিচ্ছে লোকসভা সেক্রেটারিয়েটে। নিয়োগ হবে ডাইরেক্ট রিক্রুটমেন্ট বেসিসে।

ট্রান্সলেটর: মোট শূন্যপদ ৪৭টি (অসং ১৩, তঃজাঃ ৩, তঃউঃজাঃ ৫, ওবিসি ১৭, আর্থিকভাবে দুর্বল ৯ এবং এদের মধ্যে থেকে শ্রবণ প্রতিবন্ধী ১)। হিন্দির মাস্টার ডিগ্রিধারীরা গ্র্যাজুয়েট স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে পড়ে থাকলে অথবা ইংরেজির মাস্টার ডিগ্রিধারীরা গ্র্যাজুয়েট স্তরে হিন্দি একটি বিষয় হিসেবে পড়ে থাকলে অথবা যে কোনও বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা গ্র্যাজুয়েট স্তরে ইংরেজি এবং হিন্দি একটি বিষয় হিসেবে পড়ে থাকলে অথবা হিন্দি মিডিয়ামের যে কোনও বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা গ্র্যাজুয়েট স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে পড়ে থাকলে অথবা ইংলিশ মিডিয়ামের যে কোনও বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা গ্র্যাজুয়েট স্তরে হিন্দি একটি বিষয় হিসেবে পড়ে থাকলে আবেদন করতে পারেন।

সঙ্গে হিন্দি থেকে ইংলিশ বা ইংলিশ থেকে হিন্দিতে ট্রান্সলেশনের ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্স পাশ করে থাকতে হবে অথবা হিন্দি থেকে ইংলিশ বা ইংলিশ থেকে হিন্দিতে ট্রান্সলেশনের কাজের ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স হতে হবে ২৭-৭-২০২০ তারিখের হিসেবে ২৭ (২ বছরের অভিজ্ঞতা থাকা প্রার্থীদের ক্ষেত্রে ২৯) বছরের মধ্যে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩, শারীরিক প্রতিবন্ধীরা ১০ (তফশিলি হলে ১৫, ওবিসি হলে ১৩) এবং প্রাক্তন সমরকর্মীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। মূল মাইনে ৪৭,৬০০ – ১,৫১,১০০ টাকা।

প্রার্থীবাছাই হলে লিখিত (প্রিলিমিনারি ও মেইন) পরীক্ষা, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে। প্রিলি পরীক্ষায় থাকবে ৫০ নম্বরের জেনারেল নলেজ অ্যান্ড কারেন্ট অ্যাফেয়ার্স, ৫০ নম্বরের জেনারেল ইংলিশ এবং ৫০ নম্বরের জেনারেল হিন্দি বিষয়ের অবজেক্টিভ মাল্টিপল চয়েজের প্রশ্ন। উত্তরের জন্য সময় পাবেন ৭৫ মিনিট। মেইন পরীক্ষা থাকবে ৭৫ নম্বরের হিন্দি থেকে ইংরেজি ও ৭৫ নম্বরের ইংরেজি থেকে হিন্দিতে ট্রান্সলেশন (সময় ২ ঘন্টা), ৫০ নম্বরের ইংলিশ এসে, প্রেসি, গ্রামার ও ৫০ নম্বরের হিন্দি এসে, প্রেসি, গ্রামার বিষয়ের প্রশ্ন (উত্তরের জন্য সময় ৩ ঘন্টা)।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন https://loksabha.nic.in ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। পূরণ করবেন সঠিকভাবে। এর নির্দিষ্ট জায়গায় ছবি সাঁটবেন ও সই করবেন। এটিকে স্ক্যান করবেন। এছাড়া যাবতীয় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কাস্ট, বয়স ইত্যাদির প্রমাণপত্র স্ক্যান করে একটি পিডিএফ ফাইল তৈরি করে রাখবেন। এটি ইমেলের মাধ্যমে পাঠাতে হবে। মনে রাখবেন, পিডিএফ ফাইলের যে নাম দেবেন তাতে নিজের নাম ও জন্মতারিখ উল্লেখ থাকা চাই। নথিপত্র যাচাইয়ের সময় যাবতীয় প্রমাণপত্রের মূলগুলি ও স্বপ্রত্যয়িত জেরক্স সঙ্গে নিয়ে যাবেন। এগুলি সহ আবেদনপত্র পাঠাবেন ২৭ জুলাইয়ের মধ্যে। এই ইমেল আইডিতে: recruitment-lss@sansad.nic.in. এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 1/2020. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

বিস্তারিত বিজ্ঞপ্তি ও আবেদনের বয়ান ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment