Home Central Government পাওয়ার গ্রিডে ৩৬ ইঞ্জিনিয়ার ও সুপারভাইজর

পাওয়ার গ্রিডে ৩৬ ইঞ্জিনিয়ার ও সুপারভাইজর

60
0

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ফিল্ড ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল, সিভিল) (শূন্যপদ ২০টি) এবং ফিল্ড সুপারভাইজর (ইলেক্ট্রিক্যাল, সিভিল) (শূন্যপদ ১৬টি) পদে ৩৬ জনকে নিচ্ছে পাওয়ার গ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে। প্রতিবন্ধীদের জন্যও সংরক্ষণ আছে।
ইঞ্জিনিয়ারদের অন্তত ৫৫ শতাংশ নম্বর (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীরা পাশ নম্বর) নিয়ে সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিংয়ের পুরো সময়ের বি ই/ বি টেক/ বি এসসি (ইঞ্জিঃ) ডিগ্রিধারী হতে হবে। সুপারভাইজরদের অন্তত ৫৫ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিংয়ের পুরো সময়ের ডিপ্লোমাধারী হতে হবে। এছাড়া দুটি ক্ষেত্রেই পাশ করার পর ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
তফশিলিরা ৫, ওবিসিরা ৩, শারীরিক প্রতিবন্ধীরা ১০ বছর এবং এসবের প্রতিবন্ধীরা ও প্রাক্তন সমরকর্মীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
যাঁরা এফটিবি হিসেবে কনসালটেন্সি অ্যাসাইনমেন্টের জন্য চুক্তিতে পাওয়ার গ্রিডে আগে নিযুক্ত হয়েছিলেন এবং চুক্তির মেয়াদ শেষ হয়েছে বা যাঁরা ইদানিংকালে কনসালটেন্সি প্রজেক্টে চুক্তিতে নিযুক্ত হয়েছেন এবং ৬ মার্চ তারিখের হিসেবে চুক্তির ১ বছর সম্পূর্ণ হয়েছে, তাঁরাও প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন।
ফিল্ড ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে প্রাথমিকভাবে বাছাই প্রার্থীদের থেকে চূড়ান্ত বাছাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।প্রাথমিক বাছাইয়ের জন্য ১ ঘণ্টার, ৭৫ নম্বরের স্ক্রিনিং টেস্ট হতে পারে। এতে সফলদের ইন্টারভিউ হবে। ইন্টারভিউয়ের ওপর ভিত্তি করে মেধাতালিকা প্রস্তুত করা হবে। এই পরীক্ষায় সফল হতে অন্তত ৪০ (তফশিলি/ ওবিসি/ শারীরিক প্রতিবন্ধী/ প্রাঃসঃকঃ হলে অন্তত ৩০) শতাংশ নম্বর পেতে হবে।
ফিল্ড সুপারভাইজর পদের ক্ষেত্রে বাছাই হবে দরখাস্ত বাছাই ও লিখিত/ সিবিটি -র মাধ্যমে। ১ ঘণ্টার, ৭৫ নম্বেরর এই পরীক্ষায় থাকবে ৫০টি টেকনিক্যাল প্রশ্ন এবং অ্যাপ্টিটিউড টেস্টের ২৫টি এমসিকিউ টাইপের প্রশ্ন।এক্ষেত্রেও সফল হতে অন্তত ৪০ (তফশিলি/ ওবিসি/ শারীরিক প্রতিবন্ধী/ প্রাঃসঃকঃ হলে অন্তত ৩০) শতাংশ নম্বর পেতে হবে। লিখিত পরীক্ষা হবে লক্ষ্ণৌ ও আগরায়। পরীক্ষা/ ইন্টারভিউয়ের তারিখ জানানো হবে ওয়েবসাইটে। অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে নীচে বলা ওয়েবসাইটের /nr-iii-recruitment লিঙ্কে গিয়ে।
ফিল্ড ইঞ্জিনিয়ার পদের মাইনে ৩০,০০০ – ১,২০,০০০ টাকা। ফিল্ড সুপারভাইজর পদের মাইনে ২৩,০০০ – ১,০৫,০০০ টাকা। দুটি ক্ষেত্রেই সঙ্গে অন্যান্য ভাতা।
দরখাস্তের ফি বাবদ ফিল্ড ইঞ্জিনিয়ারদের ৪০০ এবং ফিল্ড সুপারভাইজরদের ৩০০ টাকা দিতে হবে। অনলাইনে ফি দেবেন ৬ মার্চের মধ্যে।
দরখাস্ত করবেন কেবলমাত্র অনলাইনে http://www.powergridindia.com ওয়েবসাইটের মাধ্যমে, ৬ মার্চের মধ্যে। বিজ্ঞপ্তি নং NR-III/FTB/2020/01. আরও বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:- http://www.powergridindia.com/sites/default/files/Recruitment_for_the_post_of_FE_%26_FS_in_NR-III_on_Contract_Basis_0.pdf

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here