heavy enginearing corporationCentral Government Engineering Private/IT Jobs Trending News 

হেভি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনে ১৬৯ অ্যাপ্রেন্টিস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিমের অধীনে গ্র্যাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস হিসেবে ১৬৯ জনকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং দিচ্ছে হেভি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন লিমিটেডে। ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসশিপ অ্যাক্ট ১৯৬১ অনুযায়ী সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং সহ বিভিন্ন ডিসিপ্লিন।

সিভিল ইঞ্জিনিয়ারিং: মোট আসন সংখ্যা ৯টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০১): আসন সংখ্যা ৬টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১০): আসন সংখ্যা ৩টি।

কম্পিউটার সায়েন্স/ ইনফর্মেশন টেকনোলজি: মোট আসন সংখ্যা ১৮টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০২): আসন সংখ্যা ১২টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১১): আসন সংখ্যা ৪টি।

ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং: মোট আসন সংখ্যা ১৪টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০৩): আসন সংখ্যা ১০টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১২): আসন সংখ্যা ৩টি।

ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং: মোট আসন সংখ্যা ৯টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০৪): আসন সংখ্যা ৬টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১৩): আসন সংখ্যা ৩টি।
ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং: মোট আসন সংখ্যা ৯টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০৫): আসন সংখ্যা ৬টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১৪): আসন সংখ্যা ৩টি।

মেকানিক্যাল/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং: মোট আসন সংখ্যা ৮২টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০৬): আসন সংখ্যা ৫৫টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১৫): আসন সংখ্যা ২৭টি।
ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং: মোট আসন সংখ্যা ৫টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০৭): আসন সংখ্যা ৩টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১৬): আসন সংখ্যা ২টি।

মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং: মোট আসন সংখ্যা ১৫টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০৮): আসন সংখ্যা ১০টি, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (কোড- ১১৭): আসন সংখ্যা ৫টি।
সেক্রেটারিয়াল প্র্যাক্টিস অ্যান্ড একাউন্টস/ অফিস ম্যানেজমেন্ট অ্যান্ড সেক্রেটারিয়াল প্র্যাক্টিস: মোট আসন সংখ্যা ৮টি। এরমধ্যে থেকে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (কোড- ১০৯): আসন সংখ্যা ৮।

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস (পোস্ট কোড- ১০১ থেকে ১০৮) ডিসিপ্লিনের ক্ষেত্রে– অন্তত ৫৫ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০) শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট ব্রাঞ্চ/ ডিসিপ্লিনের গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন।

টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস (পোস্ট কোড- ১১০ থেকে ১১৭) ডিসিপ্লিনের ক্ষেত্রে– অন্তত ৫৫ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০) শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট ব্রাঞ্চ/ ডিসিপ্লিনের ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন।

সেক্রেটারিয়াল প্র্যাক্টিস অ্যান্ড একাউন্টস/ অফিস ম্যানেজমেন্ট অ্যান্ড সেক্রেটারিয়াল প্র্যাক্টিসের ক্ষেত্রে– অন্তত ৫৫ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০) শতাংশ নম্বর সহ ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি ছাড়া যে কোনও শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন।

সবক্ষেত্রেই ২০১৭ বা তার পরে গ্র্যাজুয়েট/ ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। ২০১৭ সালের পূর্বে পাশ করে থাকলে আবেদন করবেন না। অন্যদিকে, যাঁদের সংশ্লিষ্ট ডিসিপ্লিন/ ব্রাঞ্চে ১ বছর বা তার বেশি কাজের অভিজ্ঞতা আছে তাঁরা আবেদন করবেন না। এছাড়া যাঁরা পূর্বে এই ধরনের ট্রেনিং নিয়েছেন বা যাঁদের পূর্বে এই ধরনের ট্রেনিং থেকে বাতিল করা হয়েছেন তাঁরাও আবেদনের যোগ্য নন।

বয়স হতে হবে ২৯-২-২০২০ তারিখের হিসেবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। শুরুতে ১ বছরের ট্রেনিং। ট্রেনিং চলাকালীন গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে স্টাইপেন্ড মাসে ৯,০০০ টাকা এবং ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে মাসে ৮,০০০ টাকা।

প্রার্থীবাছাই হবে শিক্ষাগত যোগ্যতায় পাওয়া নম্বরের ভিত্তিতে। এরপর হবে প্রথম ও দ্বিতীয় রাউন্ডের কাউন্সেলিং।

এরপর ফাঁকা সিটের জন্য ওপেন রাউন্ড কাউন্সেলিং হবে গ্র্যাজুয়েটদের জন্য ১৫ জুন এবং ডিপ্লোমাদের ক্ষেত্রে ১৬ জুন। ওপরে বলা তারিখে প্রার্থীদের সকাল ৯টা থেকে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। যাবতীয় প্রমাণপত্র সহ ওপেন রাউন্ড কাউন্সেলিংয়ের জন্য উপস্থিত হবেন এই ঠিকানায়: HEC Training Institute, Plant Plaza Road, Ranchi- 4m, Jharkhand. বাছাই প্রার্থীদের মেডিক্যাল এক্সামিনেশনের জন্য দিতে হবে ১,০০০ টাকা। এই ফি জমা দেবেন কোনও রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ড্রাফটি কাটবেন “HEAVY ENGINEERING CORPORATION LIMITED”-এর অনুকূলে। যেন তা রাঁচিতে ভাঙানোর যোগ্য হয়। তখন সঙ্গে নেবেন যাবতীয় প্রমাণপত্রের মূল এবং সেসবের ২ সেট করে স্বপ্রত্যয়িত জেরক্স ও ৫ কপি পাসপোর্ট মাপের রঙিন ছবি।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন www.hecltd.com ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। পূরণ করবেন সঠিকভাবে। আবেদনের ফি বাবদ দিতে হবে ৫০০ টাকা। ফি জমা দেবেন এইচইসি হেডকোয়ার্টারে রাখা সোয়াইপ মেশিন বা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ড্রাফটি কাটবেন “HEAVY ENGINEERING CORPORATION LIMITED”-এর অনুকূলে। যেন তা রাঁচিতে ভাঙানোর যোগ্য হয়। সঙ্গে দেবেন বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের সার্টিফিকেট, যাবতীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, শারীরিক প্রতিবন্ধকতার সার্টিফিকেট, আধার কার্ড, ফি জমা দেওয়ার প্রমাণপত্র। এগুলি সহ আবেদনপত্র স্পিড পোস্ট/ রেজিস্টার্ড পোস্টে পাঠাবেন ৩১ মার্চের মধ্যে। এই ঠিকানায়: GM/HTI HEC Training Institute (HTI), Plant Plaza Road, Dhurwa, Ranchi-834004 (Jharkhand). এছাড়া হাতে-হাতেও ওপরে বলা ঠিকানায় আবেদন পত্র জমা করতে পারেন। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:– http://hecltd.com/download/jobs/HTI-2019-05_Advertisement%20for%20NATS.pdf

অনলাইন আবেদন/ বয়ান ডাউনলোড করুন:– http://hecltd.com/download/jobs/HTI-2019-05_Application%20Form.pdf

চালান ডাউনলোড করুন:– http://hecltd.com/download/jobs/HTI-2019-05_Application%20Fee%20Challan%20Form.pdf

Related posts

Leave a Comment