graduate engineerCentral Government Engineering 

ন্যালকোয় ১২০ ইঞ্জিনিয়ার নিচ্ছে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার পদে ১২০ জনকে নিচ্ছে ন্যাশনাল অ্যালুমিনিয়াম কোম্পানি লিমিটেডে। নিয়োগ হবে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ইনস্ট্রুমেন্টেশন সহ বিভিন্ন ডিসিপ্লিনে। প্রার্থীকে ২০২০ সালের গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং (গেট) পরীক্ষায় সংশ্লিষ্ট বিষয়ে সফল হয়ে থাকতে হবে।

মোট ১২০টি শূন্যপদের মধ্যে থেকে অসং ৫১, তঃজাঃ ১৫, তঃউঃজাঃ ১১, ওবিসি ৩১, আর্থিকভাবে দুর্বল ১২ এবং এদের মধ্যে থেকে শারীরিক প্রতিবন্ধী ১৪। ডিসিপ্লিন অনুযায় শূন্যপদগুলি হল– মেকানিক্যালে ৪৫টি, ইলেক্ট্রিকালে ২৯টি, ইনস্ট্রুমেন্টেশনে ১৫টি, কেমিক্যালে ৯টি, মেটালার্জিতে ১৩টি, সিভিলে ৫টি, মাইনিংয়ে ৪টি।

মোট অন্তত ৬৫ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫) শতাংশ নম্বর সহ নিচে বলা ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজির ব্যাচেলর ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। বিষয়গুলি হল– মেকানিক্যাল ক্ষেত্রে: মেকানিক্যাল/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং। ইলেক্ট্রিক্যালের ক্ষেত্রে: ইলেক্ট্রিক্যাল/ পাওয়ার ইঞ্জিনিয়ারিং। ইন্সট্রুমেন্টশনের ক্ষেত্রে: ইলেক্ট্রনিক্স/ ইনস্ট্রুমেন্টেশন/ টেলিকম/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং। মেটালার্জির ক্ষেত্রে: মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং। সিভিলের ক্ষেত্রে: সিভিল/ আর্কিটেকচার/ সেরামিক ইঞ্জিনিয়ারিং। মিনিংয়ের ক্ষেত্রে: মাইনিং ইঞ্জিনিয়ারিং বা প্রথম শ্রেণির মেটালিফেরাস মাইনস ম্যানেজার কম্পিটেন্সি সার্টিফিকেট সহ মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে সমতুল ডিপ্লোমা। কেমিক্যালের ক্ষেত্রে: কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বা অ্যাপ্লায়েড কেমিস্ট্রির এম টেক ডিগ্রিধারী।

সঙ্গে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ME), ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং (EE), ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং (IN), মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং (MT), সিভিল ইঞ্জিনিয়ারিং (CE), কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং (CH) এবং মাইনিং ইঞ্জিনিয়ারিং (MN) বিষয়ে ২০২০ সালের গেট পরীক্ষায় সফল হয়ে থাকতে হবে।

বয়স হতে হবে ২০-৩-২০২০ তারিখের হিসেবে ৩০ বছরের মধ্যে। অর্থাৎ জন্মতারিখ হতে হবে ২০-৩-১৯৯০ বা তার পরে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩, শারীরিক প্রতিবন্ধীরা ১০ (তফশিলি হলে ১৫, ওবিসি হলে ১৩) বছর এবং প্রাক্তন সমরকর্মীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

শুরুতে ১ বছরের অন-দ্য-জব ট্রেনিং। ট্রেনিং চলাকালীন মাইনে ৪০,০০০ – ১,৪০,০০০ টাকা। সফল ট্রেনিং শেষে নিয়োগ হবে জুনিয়র ম্যানেজার পদে। তখন মূল মাইনে ৬০,০০০ – ১,৮০,০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা। প্রার্থীবাছাই হবে গেট পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে। এরপর বাছাই প্রার্থীদের হবে নথিপত্র যাচাই ও পার্সোনাল ইন্টারভিউ। নথিপত্র যাচায়ের সময় যাবতীয় প্রমাণপত্রের মূলগুলি সঙ্গে নিয়ে যাবেন।

আবেদন করবেন অনলাইন www.nalcoindia.com ওয়েবসাইটের মাধ্যমে ৯ এপ্রিলের মধ্যে। এরজন্য প্রার্থী বৈধ ইমেল আইডি ও একটি মোবাইল নম্বর থাকা চাই। অনলাইন আবেদন করতে বসার আগে নিজের পাসপোর্ট মাপের ছবি, সই, গেট অ্যাডমিট কার্ড ইত্যাদি স্ক্যান করে রাখবেন। দরখাস্ত করার সময় আপলোড করতে হবে। আবেদনের ফি বাবদ দিতে হবে ৫০০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ১০০) টাকা। ফি জমা দেবেন স্টেট ব্যাঙ্ক কালেক্ট ফেসিলিটির মাধ্যমে। এবার যাবতীয় তথ্য সঠিকভাবে যাচাই করে সিস্টেম জেনারেটেড এপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 10200207. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

Related posts

Leave a Comment