Kandla_PortCentral Government Teaching 

দীনদয়াল পোর্ট ট্রাস্টে ১১৬ অ্যাপ্রেন্টিস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: বিভিন্ন ডিসিপ্লিনে ট্রেড, টেকনিশিয়ান ও গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসাবে ১১৬ জনকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং দিচ্ছে দীনদয়াল (পূর্বতন কান্দালা) পোর্ট ট্রাস্টে। সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে ট্রেনিংয়ের মেয়াদ ১৫ মাস। বাকি সব ডিসিপ্লিনের ক্ষেত্রে ট্রেনিংয়ের মেয়াদ ১ বছর। যাবতীয় শিক্ষাগত যোগ্যতা ২০১৮ সাল বা তার পরে অর্জন করে থাকতে হবে।

ট্রেড অ্যাপ্রেন্টিস: মোট আসন সংখ্যা ৬০টি। সংশ্লিষ্ট ডিসিপ্লিনের আইটিআই সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারেন। ১ বছরের আইটিআই পাশদের ক্ষেত্রে স্টাইপেন্ড মাসে ৭,০০০ টাকা এবং ২ বছরের আইটিআই পাশদের ক্ষেত্রে স্টাইপেন্ড মাসে ৮,০৫০ টাকা। সেক্রেটারিয়াল অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে যে কোনও শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারী হতে হবে। স্টাইপেন্ড মাসে ৯,০০০ টাকা।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস: মোট আসন সংখ্যা ২৮টি। সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। স্টাইপেন্ড মাসে ৮,০০০ টাকা।

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: মোট আসন সংখ্যা ২৮টি। সংশ্লিষ্ট ইঞ্জিনারিং ডিসিপ্লিনের ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। স্টাইপেন্ড মাসে ৯,০০০ টাকা।

বয়স হতে হবে ৩০-১১-২০২১ তারিখের হিসেবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

প্রার্থীবাছাই হলে শিক্ষাগত যোগ্যতায় পাওয়া নম্বরের ভিত্তিতে। এরপর নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষা। নথিপত্র যাচাইয়ের সময় সঙ্গে নেবেন পাসপোর্ট মাপের ছবি সহ যাবতীয় প্রমাণপত্রের মূলগুলি।

আবেদনের জন্য প্রথমে অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে ট্রেড অ্যাপ্রেন্টিসদের https://apprenticeshipindia.org ওয়েবসাইট এবং টেকনিশিয়ান/ গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে http://mhrdnats.gov.in ওয়েবসাইটের মাধ্যমে। তখন পাবেন রেজিস্ট্রেশন নম্বর।

এবার আবেদন করবেন অনলাইনে https://www.deendayalport.gov.in/ ওয়েবসাইটের মাধ্যমে, ৩১ ডিসেম্বরের মধ্যে। অনলাইন দরখাস্ত পূরণ করে তার প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। এই ট্রেনিংয়ের নোটিশ নং: ML/PS/1503-A(21) Dt. 12/12/2021. আরও বিস্তারিত জানতে পারবেন দীনদয়াল পোর্ট ট্রাস্টের ওয়েবসাইটে।

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: ।। ট্রেড অ্যাপ্রেন্টিস ।। টেকনিশিয়ান ও গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ।।
পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment