BSNL TelenganaCentral Government Government Jobs State Government Trending News 

ভারত সঞ্চার নিগমে ১০০ অ্যাপ্রেন্টিস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: গ্র্যাজুয়েট ও টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস হিসেবে ১০০ জনকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং দিচ্ছে ভারত সঞ্চার নিগম লিমিটেডের তেলেঙ্গানা সার্কেলে। অ্যাপ্রেন্টিসেস (সংশোধনী) অ্যাক্ট ১৯৭৩ অনুযায়ী ট্রেনিং হবে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে। সবক্ষেত্রেই ট্রেনিংয়ের মেয়াদ ১ বছর। যাঁরা ২০১৮/ ২০১৯ এবং ২০২০ সালে ডিগ্রি/ ডিপ্লোমা পাশ করেছেন, কেবলমাত্র তাঁরাই আবেদন করতে পারেন।

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: মোট আসন সংখ্যা ৭৫টি এবং টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস: মোট আসন সংখ্যা ২৫টি।
গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে: সংশ্লিষ্ট ডিসিপ্লিনের বি ই/ বি টেক ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে: সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজির ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। যাঁরা পূর্বে এই ধরনের ট্রেনিং নিয়েছেন বা যাঁরা বর্তমানে এই ধরনের ট্রেনিং নিচ্ছেন, তাঁরা আবেদন করবেন না।

বয়স এবং শারীরিক মাপজোক হতে হবে অ্যাপ্রেন্টিসশিপ রুলস অনুযায়ী। প্রার্থীবাছাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউ হবে ১৯ মার্চ। এই ঠিকানায়: O/o PGM TD, BSNL Bhavan, Adarsh Nagar, Hyderabad – 500 063.
ট্রেনিংয়ের মেয়াদ ১ বছর। ট্রেনিং চলাকালীন স্টাইপেন্ড গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে মাসে ৪,৯৮৪ টাকা এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে মাসে ৩,৫৪২ টাকা।

আবেদনের জন্য প্রথমে প্রার্থীকে ন্যাশনাল ওয়েব পোর্টালে (www.mhrdnats.gov.in ওয়েবসাইটে) নাম রেজিস্ট্রেশন করতে হবে, ১২ মার্চের মধ্যে। তখন পাবেন রেজিস্ট্রেশন নম্বর। এটি যত্ন করে লিখে রাখবেন।

নাম রেজিস্ট্রেশনের ১ দিন পর লগ-ইন করে এস্টাব্লিশমেন্ট (ভারত সঞ্চার নিগাম লিমিটেড) সার্চ করবেন এবং আবেদন করবেন ১৬ মার্চের মধ্যে। এবার ফাইনাল সাবমিশন করে সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছে রাখবেন। পরে প্রয়োজন হবে। আবেদনের বিস্তারিত পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন ওয়েবসাইটে। এছাড়াও বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করুন:– http://portal.mhrdnats.gov.in/sites/default/files/file_upload/Counselling_for_BSNL_HYD.pdf

অনলাইন আবেদন করুন:– https://portal.mhrdnats.gov.in/boat/commonRedirect/registermenunew!registermenunew.action

Related posts

Leave a Comment