Government Jobs Trending News 

ন্যাশনাল স্টাটিস্টিক্যাল অফিসে ৪৮ কনসাল্ট্যান্ট, অ্যাসিস্ট্যান্ট

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: সিনিয়র ও জুনিয়র কনসাল্ট্যান্ট, এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদে ৪৮ জনকে নিচ্ছে ন্যাশনাল স্টাটিস্টিক্যাল অফিসের ফিল্ড অপারেশন ডিভিশনে। কলকাতা ও দিল্লি ডিভিশনে নিয়োগ হবে ১ বছরের চুক্তিভিত্তিতে।
সিনিয়র কনসাল্ট্যান্ট: শূন্যপদ ৩টি। এরমধ্যে থেকে কলকাতার সার্ভে ডিজাইন অ্যান্ড রিসার্চ ডিভিশনে ১টি, কলকাতার ডেটা কোয়ালিটি অ্যাশিওরেন্স ডিভিশনে ১টি, দিল্লির ফিল্ড অপারেশন ডিভিশনে ১টি। বয়স হতে হবে ৫১ থেকে ৬৫ বছরের মধ্যে। থোক মাইনে ১,০০,০০০ টাকা। সঙ্গে কনভেন্স বাবদ মাসে ৮,০০০ টাকা।
জুনিয়র কনসাল্ট্যান্ট: শূন্যপদ ২৫টি। এরমধ্যে কলকাতার সার্ভে ডিজাইন অ্যান্ড রিসার্চ ডিভিশনে ৩টি, কলকাতার ডেটা কোয়ালিটি অ্যাশিওরেন্স ডিভিশনে ৩টি, দিল্লির ফিল্ড অপারেশন ডিভিশনে ১৯টি। বয়স হতে হবে ৪৫ থেকে ৬৫ বছরের মধ্যে। থোক মাইনে ৭০,০০০ টাকা। সঙ্গে কনভেন্স বাবদ মাসে ৬,০০০ টাকা।
এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ২০টি। এরমধ্যে কলকাতার সার্ভে ডিজাইন অ্যান্ড রিসার্চ ডিভিশনে ২টি, কলকাতার ডেটা কোয়ালিটি অ্যাশিওরেন্স ডিভিশনে ২টি, দিল্লির ফিল্ড অপারেশন ডিভিশনে ১৬টি। বয়স হতে হবে ৪০ থেকে ৬৫ বছরের মধ্যে। থোক মাইনে ৩৫,০০০ টাকা। সঙ্গে কনভেন্স বাবদ মাসে ৫,০০০ টাকা।
স্ট্যাটিস্টিক্স/ ম্যাথমেটিক্যাল স্ট্যাটিস্টিক্স/ অ্যাপ্লায়েড স্ট্যাটিস্টিক্স/ অপারেশন্স রিসার্চ/ ম্যাথমেটিক্সের ব্যাচেলর বা মাস্টার ডিগ্রিধারী হলে অথবা ইকোনমিক্স বা স্ট্যাটিস্টিক্স একটি বিষয় সহ ইকোনমেট্রিক্সের গ্র্যাজুয়েট/ পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে সিনিয়র কনসাল্ট্যান্ট পদের ক্ষেত্রে ১৫ বছরের, জুনিয়র কনসাল্ট্যান্ট পদের ক্ষেত্রে ১০ বছরের এবং এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট পদের ক্ষেত্রে ৫ বছরের অভিজ্ঞতা থাকা চাই।
সবক্ষেত্রেই বয়সের হিসেবে করতে হবে ১-১২-২০১৮ তারিখের হিসেবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
প্রাথমিকভাবে দরখাস্তের ভিত্তিতে প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এরপর হবে নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষা।
আবেদন করবেন নির্ধারিত বয়ানে। পাবেন www.mospi.nic.in ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। এর নির্দিষ্ট জায়গায় ১ কপি পাসপোর্ট মাপের ছবি সেঁটে দেবেন ও নির্ধারিত জায়গায় সই করবেন। সঙ্গে দেবেন যাবতীয় প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স। এগুলি একটি খামে ভরে তার ওপর লিখবেন “Application for the engagement as Senior Consultant/ Junior Consultant/ Executive Assistant”. এবার দরখাস্ত এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ২৯ ফেব্রুয়ারির মধ্যে। এই ঠিকানায়: The Additional Director General (FOD), Sankhyiki Bhawan, Block C, 1st Floor, Maharishi Valmiki Marg, Delhi-110032. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

Related posts

Leave a Comment