mauma and tenishMiscellaneous Trending News 

পদ্মশ্রী সম্মান প্রাপক মৌমা ফিরছেন টেনিস কোর্টে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: শুভেচ্ছার বন্যায় আপ্লুত মধ্যমগ্রামের মৌমা। দেশের মধ্যে প্রথম মহিলা টেবিল টেনিস খেলোয়াড় হিসেবে পদ্মশ্রী সম্মান পেলেন তিনি। খুশি গোটা বাংলার টেবিলটেনিস জগৎ। ছোট্ট কন্যাকে পুরস্কার উৎসর্গ করলেন মৌমা দাস। সূত্রের খবর, গত ২ বছর তিনি টেবিল টেনিস কোর্ট থেকে অনেক দূরে রয়েছেন। শরীরের ওজনও বেড়ে গিয়েছে। এর মধ্যে করোনা আবহে টেবিল টেনিস কোর্ট বন্ধ ছিল। তবে ফিজিক্যাল ও মেন্টাল ট্রেনারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন। এক্ষেত্রে জানা যায়, বিদেশি কোচ পিটার নিয়মিত তাঁকে প্রস্তুত হওয়ার পরামর্শ দিয়ে চলেছেন।

সূত্রের আরও খবর, কমনওয়েলথ গেমসে দেশের নাম উজ্জল করা সোনা জয়ী বাংলার সোনার মেয়ে মৌমা দাস আবারও টেনিস কোর্টে ফিরতে চলেছেন। ৫ বার টেবিল টেনিসে ন্যাশনাল জয়ী মৌমা জানিয়েছেন, মেয়ে হওয়ার পর থেকে মাঠের বাইরে, তাই আবার নতুন করে সব শুরু করতে হবে। মৌমা প্রস্তুতি নিতে শুরু করেছেন আবার টেনিসের কোর্টে ফেরার। টেবিল টেনিসের মত আন্তর্জাতিক খেলায় নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার লড়াই তাঁর।

প্রসঙ্গত, মৌমা দাসের পূর্বে টেনিস খেলোয়াড় হিসাবে অচিন্ত কমল শরদ এই পদ্মশ্রী সম্মান পেয়েছেন। সেই নিরিখে টেনিসে মহিলা খেলোয়াড় হিসাবে ইতিহাসে তাঁর নাম উঠল। এ বিষয়ে মৌমা দাসের প্রতিক্রিয়া, এতটা তিনিও ভাবেনি। টেনিস কোর্টে নেমে পুরস্কার মাথায় থাকে না। তখন শুধুই মনে হয় দেশ তাকিয়ে রয়েছে তাঁর দিকে। জাতীয় পতাকা আর জাতীয় সঙ্গীতের টানেই আবার কোর্টে ফিরতে চলেছেন তিনি।

Related posts

Leave a Comment