Home Education Alerts শিক্ষকদের অনলাইন ক্লাসের পরামর্শ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের

শিক্ষকদের অনলাইন ক্লাসের পরামর্শ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের

64
0
online teacher-training
online teacher-training

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: অনলাইন ক্লাসের বিষয়ে স্কুল শিক্ষকদের পরামর্শ দেবে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এই বিপর্যস্ত পরিস্থিতিতে পড়াশুনো এগিয়ে রাখতে বেসরকারি স্কুল অথবা উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলি ছাত্র-ছাত্রীদের জন্য অনলাইন ক্লাসের বন্দোবস্ত করেছে। সব জায়গায় না হলেও কমবেশি তা চলছেও। তবে সরকারি ও সরকার সাহায্যপ্রাপ্ত স্কুলগুলি পিছিয়ে। আবার কিছু স্কুল হোয়াটসঅ্যাপে নোট দেওয়ার কাজও শুরু করেছে।

এবার ওই স্কুলগুলি যাতে অনলাইন ক্লাস চালু করতে পারে সেজন্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এগিয়ে এল। ক্লাস কীভাবে নিতে হবে তা প্রাথমিকভাবে শেখাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্ৰয়োজনভিত্তিক পরামর্শ ও সহযোগিতা করবে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কঠিন পরিস্থিতিতে স্কুল ও পড়ুয়াদের সাহায্য করতেই এই পরিকল্পনা গ্রহণ করেছে। উল্লেখ্য, হুগলি, হাওড়া, নদিয়া জেলার বেশ কিছু স্কুলের সঙ্গে প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনলাইনে বৈঠক হয়েছে। বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কীভাবে ক্লাস নেওয়া সম্ভব হয়, মূলত তা শেখানো হবে।

আরও জানা যায়, কোন সফটওয়্যার ডাউনলোড করে হবে, কথা থেকে বিভিন্ন রিসোর্স পাওয়া যাবে, সেই সংক্রান্ত পরামর্শ দেবেন বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা। প্রধানশিক্ষক ও অনন্যা শিক্ষকের এই সংক্রান্ত পাঠও দেওয়া হবে। বিষয়টি শিক্ষকরা জেনে-বুঝে গেলে নিজেরাই তা কার্যকর করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here