lockdown-5Miscellaneous 

কন্টেনমেন্ট জোনে ৩০ জুন পর্যন্ত লকডাউন: ঘোষণা কেন্দ্রের

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পঞ্চম দফার লকডাউন অবশেষে ঘোষিত হল শনিবারের বারবেলায়। অনেকেই ভেবেছিলেন রবিবার ঘোষণা করা হবে উপর্যুপরি লকডাউন পর্বের। এদিন কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জারি করা নতুন নির্দেশিকায় কন্টেনমেন্ট জোনে কড়া লকডাউনের কথা ঘোষণা করা হয়। ওই নির্দেশিকায় বলা হয়েছে, কন্টেনমেন্ট জোনেই কেবলমাত্র লকডাউন বলবৎ থাকবে।

বাকি জায়গাগুলিতে ধাপে ধাপে লকডাউন তুলে নেওয়া হবে। যদিও ইতিমধ্যেই বেলুড়মঠ ও দক্ষিণেশ্বর কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁদের মন্দির আপাতত বন্ধই থাকছে। তবে কন্টেনমেন্ট জোনে কঠোর লকডাউন বিধির নির্দেশ দিয়েছে কেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রকের গাইডলাইনে বলা হয়েছে, ৮ জুন থেকে খুলে যাবে সব ধর্মীয় প্রতিষ্ঠান, মল, বাজার, হোটেল ও হসপিটালিটি সেক্টর। তবে কন্টেনমেন্ট জোনে এই নিয়ম বলবৎ হচ্ছে না। লকডাউন পঞ্চম পর্বে নাইট কার্ফুর নিয়মেও সামান্য বদল হচ্ছে।

সন্ধ্যে ৭টা থেকে সকাল ৭টা পর্যন্ত সময়ের বদল হচ্ছে। এবার রাত ৯টা থেকে সকাল ৫টা পর্যন্ত কার্ফু থাকবে। রাজ্য সরকার ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বিশদে আলোচনা করেই এই গাইডলাইন তৈরি করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। নিয়ম অনেকটাই শিথিল হলেও আপাতত লোকাল ট্রেন ও মেট্রো রেল চলবে না এরাজ্যে। তবে আন্তঃরাজ্য বাস চলাচল করবে।

স্বরাষ্ট্রমন্ত্রকের বিজ্ঞপ্তি জানতে ক্লিক করুন

Related posts

Leave a Comment