Home Knowledge Update পরীক্ষায় ত্রুটি – চাকরি দেওয়ার নির্দেশ হাইকোর্টের

পরীক্ষায় ত্রুটি – চাকরি দেওয়ার নির্দেশ হাইকোর্টের

54
0
Calcutta-High-Court
Calcutta-High-Court

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: রেলওয়ে রিক্রুটমেন্ট সেল ২০১২ সালে পূর্ব রেলে ‘গ্রুপ-ডি’ কর্মী পদে নিয়োগের জন্য যে পরীক্ষা নিয়েছিল তা পদ্ধতিগত ত্রুটি ছিল বলে জানিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি প্রতীক প্রকাশ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। সূত্রের খবর, ওই পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চাকরি না পেয়ে “ক্যাট”-এ মামলা করেছিলেন ১ হাজারেরও বেশি প্রার্থী। এরপর ক্যাটের রায় — পরীক্ষা ঠিক পদ্ধতিতেই হয়েছে। ওই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে যান ওই প্রার্থীরা।

প্রার্থীদের আইনজীবীরা আদালতকে জানিয়েছেন, মামলাকারীদের শারীরিক পরীক্ষা হওয়ার পর শংসাপত্র জমা দিতে বলা হয়। তবে মেডিক্যাল পরীক্ষা করা হয়নি। ডাকা হয়েছে অন্যদের। এই অবিচারের শিকার হয়ে তাঁরা ট্রাইবুনালের দ্বারস্থ হন। রায় তাঁদের বিপক্ষে গেলে তাঁরা হাইকোর্টে আসেন।

প্রার্থীদের আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, সুদীপ্ত দাশগুপ্ত ও বিক্রম বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ক্যাটের রায় খারিজ করে ডিভিশন বেঞ্চ জানিয়েছে, যাঁরা ইতিমধ্যে ওই পদে চাকরি পেয়েছেন, তাঁদের নিয়োগ বহাল থাকবে এবং মামলাকারীদের মধ্যে যাঁরা পরবর্তীকালে রেলের কোনও নিয়োগ প্রক্রিয়ায় অংশ না নিয়ে এই মামলার চূড়ান্ত গতিপ্রকৃতির দিকে তাকিয়ে ছিলেন, তাঁদের ৪ মাসের মধ্যে নিয়োগ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here