student outside of schoolEducation Alerts 

ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের ক্রমেই বাড়ছে উৎকণ্ঠা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ৩ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ায় দেশব্যাপী স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়াশুনো ব্যাহত। আবার বর্ডার নানা পরীক্ষার ফলপ্রকাশও আটকে রয়েছে। শিক্ষামহলের আশঙ্কা, একাদশ, স্নাতক বা স্নাতকোত্তরে ভর্তি প্রক্রিয়াও এরফলে ধাক্কা খাবে। অন্যদিকে উদ্বিগ্ন মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, বিভিন্ন প্রবেশিকা, একাদশের বোর্ড পরীক্ষার্থীরা এবং স্নাতক বা স্নাতকোত্তরের পড়ুয়ারা।

এক্ষেত্রে শিক্ষাদপ্তর পড়ুয়াদের আশ্বস্ত করে জানালো, ছাত্র-ছাত্রীদের কথা ভেবেই ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করা হবে। কীভাবে সম্ভব হবে তা নিয়ে রীতিমতো চ্যালেঞ্জের মুখোমুখি শিক্ষাদপ্তর। মাধ্যমিকের ফলপ্রকাশের চূড়ান্ত প্রস্তুতির কথা থাকলেও জানা গিয়েছে, ৭টি বিষয়ের শেষ লটের খাতা এখনও পরীক্ষকদের বাড়িতেই। স্ক্রুটিনির পর তৈরি হবে রেজাল্ট। আবার উচ্চমাধ্যমিক ও একাদশের বাকি পরীক্ষা কবে হবে তা নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে। রাজ্য জয়েন্টের ফল ঘোষণাও ঝুলে রয়েছে। উচ্চমাধ্যমিকের ফল ঘোষণা না হওয়া পর্যন্ত জয়েন্টের ফল প্রকাশিত হবে না বলে জানানো হয়েছিল জয়েন্ট বোর্ডের পক্ষ থেকে।

এখন উচ্চমাধ্যমিক কবে শেষ হবে, তা স্পষ্ট বলা যাচ্ছে না। এরফলে জয়েন্টের ফলপ্রকাশ নিয়েও অনিশ্চয়তা। পাশাপাশি রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠানে গরমের ছুটি এগিয়ে এসেছে। সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ১০ জুন পর্যন্ত। ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের ক্রমেই বাড়ছে উৎকণ্ঠা। পরিস্থিতি কবে স্বাভাবিক হবে সেদিকেই তাকিয়ে রয়েছেন তাঁরা।

Related posts

Leave a Comment