Sun RiseMiscellaneous Trending News 

নিম্নচাপ সরে যাওয়াতে অষ্টমীর সকাল থেকেই স্বস্তি বাঙালির

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: অবশেষে অষ্টমীতে মিলল স্বস্তি। জানা গিয়েছে, সাগরদ্বীপের কাছে থাকা নিম্নচাপ ধীরে ধীরে শক্তি হারাচ্ছে। পাশাপাশি সেটি সরছে বাংলাদেশের দিকে। তারফলে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজ অর্থাৎ শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে না। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ থেকে আবহাওয়ার উন্নতি ঘটতে শুরু করবে। সঙ্গে কিছু কিছু জায়গায় ঝলমলে রৌদ্রের পরশও পাওয়া যাবে। উল্লেখ্য, গত দু-তিন দিন ধরেই মেঘের ভ্রুকুটিতে চিন্তায় ছিল বাঙালি। আপৎকালীন পরিস্থিতি মোকাবিলার জন্য শুরু হয়েছিল প্রশাসনিক তৎপরতাও।

প্রসঙ্গত, হাওয়া অফিস জানিয়েছিল, গত কয়েক দিন ধরেই অন্ধ্র থেকে অভিমুখ ঘুরিয়ে ক্রমেই শক্তিশালী হচ্ছিল নিম্নচাপটি। ফলে শুক্রবারই তা অতিগভীর নিম্নচাপের চেহারা নিতে পারে বলে সতর্ক করে আবহাওয়া দপ্তর। পাশাপাশি সোমবার থেকেই উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগণা সহ দুই মেদিনীপুরে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়। একই সঙ্গে কলকাতাতেও ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানায় হাওয়া অফিস।

কিন্তু হাওয়া অফিসের সুখবরে খুশি আপামর বাঙালি। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, যে নিম্নচাপটি পুজোয় বৃষ্টির মূল কারণ ছিল, সেটি স্থলভাগে এসে শক্তি হারিয়েছে। তার জেরেই সপ্তমীর সন্ধ্যা থেকে আকাশ ধীরে ধীরে পরিষ্কার হতে শুরু হয়েছে। আজ দুপুরের পর থেকে আকাশের মেঘ আরও সরে যাবে। তবে কিছু কিছু জায়গায় ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে।

Related posts

Leave a Comment