locustCentral Government Miscellaneous 

কৃষি বিভাগে ১৭৫ টেকনিক্যাল অফিসার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: টেকনিক্যাল অফিসার পদে ১৭৫ জনকে নিচ্ছে ডিরেক্টর অফ প্লান্ট প্রোটেকশন, কোয়ারেন্টাইন অ্যান্ড স্টোরেজে। এটি ভারত সরকারের অ্যাগ্রিকালচার। ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত চুক্তিভিত্তিতে নিয়োগ হবে রাজস্থান, গুজরাট এবং পাঞ্জাবের লোকাস্ট (পঙ্গপাল) কন্ট্রোল অপারেশনের জন্য।
শূন্যপদের বিন্যাস — পালোধি/ যোধপুর/ নাগৌর/ ঝালোর: শূন্যপদ ৫০টি। বিকানের/ সুরাটগড়/ চুরু (রাজস্থান)/ ফাজিলকা (পাঞ্জাব): শূন্যপদ ৫০টি। জয়সালমের/ বার্মের: শূন্যপদ ৫৫টি। ভুজ/ পালানপুর: শূন্যপদ ২০টি।

শিক্ষাগত যোগ্যতা — এন্টামোলজি/ নিমাটোলজির এমএসসি ডিগ্রিধারী অথবা এন্টামোলজি/ নিমাটোলজিতে স্পেশ্যালাইজেশন সহ অ্যাগ্রিকালচারের এমএসসি ডিগ্রিধারীরা অথবা এন্টামোলজি/ নিমাটোলজিতে স্পেশ্যালাইজেশন সহ জুলোজির এমএসসি ডিগ্রিধারীরা অথবা প্লান্ট প্যাথলজির এমএসসি ডিগ্রিধারীরা অথবা প্লান্ট প্যাথলজিতে স্পেশ্যালাইজেশন সহ অ্যাগ্রিকালচার/ বটানির এমএসসি ডিগ্রিধারীরা অথবা অ্যাগ্রিকালচার (অ্যানাটমির) এমএসসি ডিগ্রিধারীরা অথবা উইড সায়েন্স একটি বিষয় হিসেবে নিয়ে বটানির এমএসসি ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন।
বয়স ও মাইনে — বয়স হতে হবে পুরুষদের ক্ষেত্রে ৩৫ বছরের মধ্যে এবং মহিলা/ ট্রান্সজেন্ডারদের ক্ষেত্রে ৪০ বছরের মধ্যে। তফশিলিরা ৫ বছর বয়সের ছাড় পাবেন। পারিশ্রমিক থোক মাইনে মাসে ৩৭,০০০ টাকা।

প্রার্থীবাছাই পদ্ধতি — প্রার্থীবাছাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউ হবে ১২ জুন, সকাল সাড়ে ৯টা থেকে। পালোধি/ যোধপুর/ নাগৌর/ ঝালোর-এর ক্ষেত্রে ইন্টারভিউ হবে এই ঠিকানায়: Locust Warning Organisation, Air Force Road, Jodhpur (Raj.). বিকানের/ সুরাটগড়/ চুরু (রাজস্থান)/ ফাজিলকা (পাঞ্জাব)-এর ক্ষেত্রে ইন্টারভিউ হবে এই ঠিকানায়: Locust Circle Office, Bikaner, (Raj.). জয়সালমের/ বার্মের-এর ক্ষেত্রে ইন্টারভিউ হবে এই ঠিকানায়: Locust Circle Office, Jaisalmer (Raj.) এবং ভুজ/ পালানপুর-এর ক্ষেত্রে ইন্টারভিউ হবে এই ঠিকানায়: Locust Circle Office, Palanpur (Gujarat). ইন্টারভিউয়ের সময় বাছাই হলে নিয়োগের সময় প্রার্থীদের কোনও সরকার ডাক্তার থেকে মেডিক্যাল সার্টিফিকেট দাখিল করতে হবে।

আবেদনের পদ্ধতি — আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন www.ppqs.gov.in ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। সঠিকভাবে পূরণ করা আবেদনপত্র, কোনও সচিত্র পরিচয়পত্র সহ যাবতীয় নথিপত্রের মূল ও সেগুলির প্রত্যয়িত জেরক্স, পাসপোর্ট মাপের ছবি সঙ্গে নিয়ে যাবেন। এগুলি সহ ওপরে বলা তারিখ ও সময় সংশ্লিষ্ট ঠিকানায় ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হবে। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ/ বয়ান ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment