sikim and travelMiscellaneous Trending News 

শীতের পূর্বেই পর্যটকদের জন্য দরজা খুলছে সিকিম

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ভ্ৰমণ প্রিয় বাঙালিদের জন্য সু- খবর। শীতের পূর্বেই পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে সিকিম। সূত্রের খবর,পর্যটকদের জন্য জারি করা করোনা সংক্রান্ত যাবতীয় বিধিনিষেধ তুলে নিল সিকিম সরকার। সিকিম বেড়াতে যাওয়ার জন্য কার্যত কোনও বাধা আর থাকছে না।
করোনা সংক্রমণের কারণে আনলক পর্ব শুরু হওয়ার পর পর্যটন গাড়ির জন্য নানা বিধিনিষেধ জারি করে সিকিম সরকার। সংক্রমণ এড়ানোর জন্য গাড়িতে কম যাত্রী নেওয়ার অনুমোদন দেয় সরকার। সিকিমের প্রধান শিল্পই হচ্ছে পর্যটন ক্ষেত্র । করোনা সংক্রমণের মাত্রা কমতেই আবারও পর্যটন শিল্পকে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনতে চাইছে সিকিম। ওই সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পূর্বের মতো যাত্রীরা গাড়িতে করে করোনা পূর্ববর্তী ভাড়াতেই ঘুরে বেড়াতে পারবেন পর্যটকরা।
সিকিম সরকারের জারি করা এই নির্দেশিকায় শুধু সিকিম নয়, পশ্চিমবঙ্গের পর্যটন শিল্পও উপকৃত হবে বলে আশাপ্রকাশ করা হয়েছে । বাংলার পর্যটন দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে,সিকিমে সবচেয়ে বেশি বেড়াতে যান বাঙালিরাই। সিকিমের বিধি শিথিল হলে পর্যটকের সংখ্যা বাড়বে। এমনটা হলে উপকৃত হবেন এ রাজ্যে পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত সংস্থাগুলি।পশ্চিমবঙ্গের যে সব শিল্প সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, তার মধ্যে পর্যটন শিল্প রয়েছে। এই অবস্থায় পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটন শিল্পেরও বেহাল দশা কাটবে বলে মনে করা হচ্ছে।

Related posts

Leave a Comment