bengal and turist sportMiscellaneous Trending News 

শীত পড়তেই বঙ্গের পর্যটন-ক্ষেত্রগুলিতে ভিড়

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: শীত পড়েছে জাঁকিয়ে। বঙ্গের পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকদের ভিড় বাড়ছে। উত্তরবঙ্গের দার্জিলিং, কার্শিয়ং ও ডুয়ার্স সহ পর্যটন কেন্দ্রগুলিতে ভিড় বাড়ছে। অন্যদিকে দক্ষিণের সুন্দরবন, দিঘা, তাজপুর, মন্দারমনিতেও পর্যটকদের রমরমা। ২৫ ডিসেম্বর বা নতুন বছরের পূর্বে পর্যটকদের উৎসাহ বেড়েছে। করোনা সংক্রমণের আবহে দীর্ঘ কয়েক মাস বাংলার একাধিক পর্যটনক্ষেত্র বন্ধ ছিল।

একইভাবে বন্ধ ছিল সুন্দরবন পর্যটনক্ষেত্রটিও। রাজ্য বন দফতর ১ অক্টোবর থেকে সুন্দরবন ভ্রমণের জন্য পর্যটকদের অনুমতি দিয়েছে। সুন্দরবনের সজনেখালি, নেতিধোপানী ও হরিখালি-সহ বিভিন্ন পর্যটনস্থলগুলি খুলে দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত সুধন্যখালি ও ঝড়খালিতে পর্যটকদের প্রবেশ নিষেধ। সুন্দরবনের জল, জঙ্গল আর বন্যপ্রাণ দর্শনের ক্ষেত্রে কোনও বিধি-নিষেধ বলবৎ নেই। এখন নদীবক্ষে ঘুরে ঘুরে শীতের রোদ গায়ে মেখে সুন্দরবনের প্রাকৃতিক শোভা উপভোগ করতে বাধা নেই।

ইতিমধ্যেই পর্যটকরা ভিড় জমাতে শুরু করেছেন সুন্দরবন পর্যটনক্ষেত্রে। এক্ষেত্রে পর্যটন ব্যবসায়ীরা জানিয়েছেন, যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই পর্যটকরা সুন্দরবন ভ্রমণ করছেন। এছাড়া প্রতিটি ট্যুরের আগে ও পরে লঞ্চ ও ভুটভুটিগুলিকে জীবাণুমুক্ত করে নেওয়া হচ্ছে । পর্যটকদের মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক। পর্যটকদের মাস্ক ও স্যানিটাইজার বিতরণও করা হচ্ছে।

Related posts

Leave a Comment