alimcoCentral Government Miscellaneous 

আর্টিফিশিয়াল লিম্বসে বিভিন্ন পদে ৩১ চাকরি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: জেনারেল ম্যানেজার, ম্যানেজার, জুনিয়র ম্যানেজার, জুনিয়র স্টোরকিপার সহ বিভিন্ন পদে ৩১ জনকে নিচ্ছে আর্টিফিশিয়াল লিম্বস ম্যানুফ্যাকচারিং কর্পোরেশন অফ ইন্ডিয়ায়। এটি ভারত সরকারের অধীনস্থ একটি সংস্থা। পূর্বের বিজ্ঞপ্তি অনুযায়ী যাঁরা আবেদন করেছিলেন, তাঁদের আর নতুন করে আবেদন করতে হবে না।

(পোস্ট কোড: HR-1) জেনারেল ম্যানেজার (ফিনান্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন): শূন্যপদ ১টি (অসং)। ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকান্ট্যান্টস/ ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকান্ট্যান্টস অফ ইন্ডিয়ার ফাইনাল পরীক্ষায় পাশ করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে ১৮ বছরের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৫৫ বছরের মধ্যে। থোক মাইনে ১,৬৯,৭০০ টাকা।

(পোস্ট কোড: HR-2) ম্যানেজার (পি অ্যান্ড এ): শূন্যপদ ১টি (অসং)। যে কোনও শাখার ডিগ্রিধারীরা মোট অন্তত ৫৫ শতাংশ নম্বর সহ হিউম্যান রিসোর্সের এমবিএ বা পার্সোনেল/ হিউম্যান রিসোর্স/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স/ ম্যানেজমেন্টের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। সঙ্গে ১২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। আইনের ডিগ্রিধারী হলে অতিরিক্ত সুবিধা পাবেন। বয়স হতে হবে ৪৬ বছরের মধ্যে। থোক মাইনে ১,১৮,৭৯০ টাকা।

(পোস্ট কোড: HR-3) ম্যানেজার (ফিনান্স): শূন্যপদ ১টি (ওবিসি)। ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকান্ট্যান্টস/ ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকান্ট্যান্টস অফ ইন্ডিয়ার ফাইনাল পরীক্ষায় পাশ করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে ১২ বছরের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৪৬ বছরের মধ্যে। থোক মাইনে ১,১৮,৭৯০ টাকা।

(পোস্ট কোড: HR-4) ডেপুটি ম্যানেজার (মার্কেটিং): শূন্যপদ ১টি (ওবিসি)। অন্তত ৫৫ শতাংশ নম্বর সহ মেকানিক্যাল/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৪৩ বছরের মধ্যে। থোক মাইনে ১,০১,৮২০ টাকা।

(পোস্ট কোড: HR-5) ইন্টারনাল অডিটর: শূন্যপদ ১টি (অসং-শারীরিক প্রতিবন্ধী)। ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকান্ট্যান্টস/ ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকান্ট্যান্টস অফ ইন্ডিয়ার ফাইনাল পরীক্ষায় পাশ করে থাকলে আবেদন করতে পারেন। সঙ্গে ৫ বছরের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। থোক মাইনে ৬৭,৮৮০টাকা।

(পোস্ট কোড: HR-6) জুনিয়র ম্যানেজার-প্রোডাকশন (প্রিন্ট অ্যান্ড সারফেস ট্রিটমেন্ট শপ): শূন্যপদ ১টি (অসং)। অন্তত ৫৫ শতাংশ নম্বর সহ মেকানিক্যাল/ প্রোডাকশন/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে ৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। থোক মাইনে ৬৭,৮৮০ টাকা।

(পোস্ট কোড: HR-7) পার্সোনেল অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার: শূন্যপদ ১টি (অসং-শারীরিক প্রতিবন্ধী)।  যে কোনও শাখার ডিগ্রিধারীরা মোট অন্তত ৫৫ শতাংশ নম্বর সহ হিউম্যান রিসোর্সের এমবিএ বা পার্সোনেল/ হিউম্যান রিসোর্স/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স/ ম্যানেজমেন্টের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন। সঙ্গে ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৩৪ বছরের মধ্যে। থোক মাইনে ৫০,৯১০ টাকা।

(পোস্ট কোড: HR-8) অ্যাকাউন্ট্যান্ট: শূন্যপদ ১টি (অসং)। কমার্সের গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা সংশ্লিষ্ট ক্ষেত্রে ৪ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। ট্যালির কাজ জানা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩৪ বছরের মধ্যে। থোক মাইনে ৩১,৮৮৭ টাকা।

(পোস্ট কোড: HR-9) জুনিয়র স্টোরকিপার: শূন্যপদ ১টি (অসং)। অন্তত ৫৫ শতাংশ নম্বর সহ গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা অথবা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ৩ বছরের ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে ৩ বছরের অভিজ্ঞতা থাকা চাই। বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। থোক মাইনে ৩০,২৪১ টাকা।

(পোস্ট কোড: HR-10) কিউ সি অ্যাসিস্ট্যান্ট কাম টেনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ১টি (অসং)। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ৩ বছরের ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন। সঙ্গে ৪ বছরের অভিজ্ঞতা থাকা চাই। এমএস অফিসে দক্ষ হলে ভাল। উচ্চ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। থোক মাইনে ৩০,২৪১ টাকা।

(পোস্ট কোড: HR-11) জুনিয়র ক্লার্ক/ অ্যাসিস্ট্যান্ট: শূন্যপদ ৩টি (তঃউঃজাঃ ২, তঃউঃজাঃ-শারীরিক প্রতিবন্ধী ১)। যে কোনও শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা কম্পিউটার অ্যাপ্লিকেশনের অন্তত ৬ মাসের সার্টিফিকেট কোর্স পাশ করে থাকলে এবং কম্পিউটারে ইংরেজি টাইপিংয়ে মিনিটে ৩০টি এবং হিন্দিতে মিনিটে ২৫টি শব্দ টাইপের গতি থাকা চাই। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ৪ বছরের অভিজ্ঞতা থাকা চাই। কম্পিউটারে কাজের জ্ঞান থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। থোক মাইনে ৩০,২৪১ টাকা।

(পোস্ট কোড: HR-12) মিলরাইট: শূন্যপদ ২টি (অসং)। মেকানিক মেশিন টুল মেন্টেন্যান্স ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। বিভিন্ন মেশিনে কাজের জ্ঞান থাকলে ভাল। এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেটধারী হলে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। থোক মাইনে ২৯,০৩৬ টাকা।

(পোস্ট কোড: HR-13) প্রেস অপারেটর: শূন্যপদ ৩টি (অসং ১, তঃজাঃ ১, ওবিসি ১)। শিট মেটাল ওয়ার্কার ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। মেটেরিয়াল ও কাটিং টুলের হিট ট্ৰিটমেন্টের কাজে অভিজ্ঞতা থাকলে ভাল। এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেটধারী হলে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। থোক মাইনে ২৯,০৩৬ টাকা।

(পোস্ট কোড: HR-14) মেশিনিস্ট: শূন্যপদ ২টি (অসং ১, তঃজাঃ-শারীরিক প্রতিবন্ধী ১)। মেশিনিস্ট ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেটধারী হলে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। থোক মাইনে ২৯,০৩৬ টাকা।

(পোস্ট কোড: HR-15) অ্যাসেম্বলার: শূন্যপদ ৪টি (অসং ২, তঃউঃজাঃ ১, ওবিসি ১)। ফিটার ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেটধারী হলে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। থোক মাইনে ২৯,০৩৬ টাকা।

(পোস্ট কোড: HR-১৬) ইলেকট্রিশিয়ান: শূন্যপদ ১টি (ওবিসি)। ইলেক্ট্রিশিয়ান ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেটধারী হলে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। থোক মাইনে ২৯,০৩৬ টাকা।

(পোস্ট কোড: HR-১৭) ফিটার: শূন্যপদ ৫টি (অসং ১, তঃজাঃ ১, তঃউঃজাঃ ১, ওবিসি ১, আর্থিকভাবে দুর্বল ১)। ফিটার ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেটধারী হলে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। থোক মাইনে ২৯,০৩৬ টাকা।

(পোস্ট কোড: HR-১৮) পেইন্টার: শূন্যপদ ১টি (তঃউঃজাঃ)। পেইন্টার ট্রেডের আইটিআই সার্টিফিকেটধারীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেটধারী হলে এবং উচ্চ শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। থোক মাইনে ২৯,০৩৬ টাকা।

সবক্ষেত্রেই বয়সের হিসেবে করতে হবে ১-৫-২০২০ তারিখের হিসেবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
প্রার্থীবাছাই হবে HR-1 থেকে HR-6 পদের ক্ষেত্রে পার্সোনাল ইন্টারভিউ এবং বাকি পদগুলির ক্ষেত্রে অনলাইন/ লিখিত পরীক্ষা/ ইন্টারভিউ বা স্কিল টেস্টের মাধ্যমে। সবশেষে হবে নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষা। নথিপত্র যাচাইয়ের সময় যাবতীয় প্রমাণপত্রে মূলগুলি সঙ্গে নিয়ে যাবেন।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন www.alimco.in ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। আবেদনের ফি বাবদ দিতে হবে HR-1 থেকে HR-7 পদের ক্ষেত্রে ৫০০ টাকা এবং বাকি পদগুলির ক্ষেত্রে ২৫০ টাকা। ফি জমা দেবেন ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। ড্রাফটি কাটবেন -এর অনুকুলে। যেন তা কানপুরে ভাঙানোর যোগ্য হয়। তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের এই ফি দিতে হবে না। সঠিকভাবে পূরণ করা আবেদনপত্রে সঙ্গে দেবেন বয়স, যাবতীয় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, কাস্ট/ ওবিসি সার্টিফিকেট, প্রতিবন্ধকতার সার্টিফিকেট ডিমান্ড ড্রাফট/ ব্যাঙ্কার্স চেক ইত্যাদির স্বপ্রত্যয়িত জেরক্স। এগুলি একটি খামে ভরে তার ওপরে লিখবেন ‘Advt. No.’ ‘Category’ and the ‘Post Applied For’. এবার দরখাস্ত পোস্ট/ ক্যুরিয়ারে এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ১৩ জুলাইয়ের মধ্যে। এই ঠিকানায়: Manager (Personnel & Administration), ALIMCO, Naramau, G. T. Road, Kanpur-209217. এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: AD 3F 01/May-2020. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ/ বয়ান ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment