wb joint resultMiscellaneous Trending News 

রাজ্য জয়েন্টের ফল প্রকাশ : দেখুন একঝলক

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: প্রকাশ হল রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষার ফল। পরীক্ষার ৪৮ দিনের মাথায় এই ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রায় ৮১ হাজার পড়ুয়া পরীক্ষায় বসেছিলেন। জয়েন্ট বোর্ডের পক্ষ থেকে দাবি করা হয়েছে,আইসিএসই ও সিবিএসসি পড়ুয়াদের কথা বিবেচনা করে ফল প্রকাশ করা হয়েছে। আগস্টের তৃতীয় সপ্তাহে শুরু হবে কাউন্সেলিং। উল্লেখ করা যায়,এবার পরীক্ষার্থীর সংখ্যা গত বছরের তুলনায় ২০ শতাংশ বেশি। ছিল। প্রায় ৮১ হাজার পড়ুয়া পরীক্ষায় বসেছিলেন।

বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, ৩০ এপ্রিল পরীক্ষা নেওয়া হয়েছিল। শেষ হয় ২৮ মে। এক্ষেত্রে আবেদন করেছিলেন ১,০১৪১৩ জন। রাজ্য থেকে ৬৯৪১৩ জন, রাজ্যের বাইরের ছিলেন ৩২ হাজার পরীক্ষার্থী। যা প্রায় ৮০.২৬ শতাংশ। এবার ৮১৩৯৩ জন পরীক্ষা দিয়েছেন। যার মধ্যে ৬২৯১৩ জন রাজ্যের পড়ুয়া । জয়েন্টে ৯৮.৫ শতাংশ পাশ করেছেন। এক্ষেত্রে ছাত্রদের সংখ্যা ৫৮৭২৩ জন। ছাত্রীর সংখ্যা ২১৫০৯ জন।

এ বিষয়ে আরও জানানো হয়েছে,রাজ্যের বোর্ড থেকে সর্বাধিক র‍্যাঙ্ক পেয়েছেন ৪১৮৩৯ জন (৫২.২ শতাংশ)। সিবিএসই ২৭.৭৪ শতাংশ র‍্যাঙ্ক পেয়েছেন। আইসিএসসি-র ২১৪৬ জন র‍্যাঙ্ক পেয়েছেন। রাজ্যের মধ্যে উত্তর ২৪ পরগনা, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও হুগলি জেলা ভালো ফল করেছে। এ বছর ২৭৭ টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা নেওয়া হয়।

এ বছর প্রথম হয়েছেন ব্যারাকপুর সেন্ট্রাল মডার্ন স্কুলের ছাত্র হিমাংশু শেখর। দ্বিতীয় হয়েছেন যিনি তাঁর নামও হিমাংশু শেখর। সে শিলিগুড়ির নির্মাণ বিদ্যা জ্যোতিস্কুল ভানুনগরের ছাত্র। তৃতীয় হয়েছেন ফিউচার ফাউন্ডেশন স্কুলের ছাত্র সপ্তর্ষি মুখোপাধ্যায়। পঞ্চম হয়েছেন রাজ্য বোর্ডের ৬ জন ছাত্র । গত বারের মতো ৩৪ হাজারের মতো আসন হবে বলে আশাপ্রকাশ করছে বোর্ড।
পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রাস বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in থেকে ফলাফল জানা যাবে।

Related posts

Leave a Comment