Army Public SchoolCentral Government Teaching Trending News 

আর্মি পাবলিক স্কুলে কয়েক হাজার শিক্ষক-শিক্ষিকা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: দেশের সকল আর্মি পাবলিক স্কুলে কয়েক হাজার পিজিটি, টিজিটি ও প্রাইমারি টিচার নিয়োগের জন্য একটি অনলাইন স্ক্রিনিং টেস্ট (ওএসটি) হবে। ওএসটি-২০২২ অনুষ্ঠিত হবে ৫ ও ৬ নভেম্বর, ২০২২ তারিখে। অনলাইন দরখাস্ত করতে হবে ১০ অক্টোবর, ২০২২ -এর মধ্যে।

এই পরীক্ষায় সফল প্রার্থীরা (যখন স্কুলগুলি বিভিন্ন মাধ্যমের দ্বারা শূন্যপদ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করবে) তখন আর্মি স্কুলে শিক্ষকতার জন্য আবেদন করতে পারবেন। শিক্ষক নিয়োগ হবে ‘নিয়মিত’ বা ‘নির্দিষ্ট মেয়াদ’ ক্যাটেগরিতে। পরীক্ষায় সফল প্রার্থীদের একটি স্কোরকার্ড দেওয়া হবে যা (শর্তসাপেক্ষে) সারাজীবনের জন্য বৈধ থাকবে।

পোস্ট গ্র্যাজুয়েট টিচার পদের ক্ষেত্রে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি এবং বি.এড. পাশ হলে আবেদন করতে পারবেন। ট্রেন্ড গ্র্যাজুয়েট টিচার পদের ক্ষেত্রে গ্র্যাজুয়েট ডিগ্রি এবং বি.এড. পাশ হলে আবেদন করতে পারবেন। প্রাইমারি টিচার পদের ক্ষেত্রে গ্র্যাজুয়েট ডিগ্রি, ডি.এল.এড/ বি.এল.এড./ বি.এড পাশ হলে আবেদন করতে পারবেন।। আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে।

১-৪-২০২৩ তারিখের হিসেবে নতুন প্রার্থীদের (অভিজ্ঞতা ছাড়া) ৪০ বছরের মধ্যে এবং অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৫৭ বছরের মধ্যে হতে হবে।

প্রার্থিবাছাই হবে ৩টি ধাপে – অনলাইন স্ক্রীনিং টেস্ট (ওএসটি), সাক্ষাৎকার (ইন্টারভিউ) এবং শিক্ষাদানের দক্ষতা ও কম্পিউটার দক্ষতা বিচারের মাধ্যমে।

আবেদন করবেন অনলাইনে ৫ অক্টোবরের মধ্যে। প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। পরীক্ষার ফি দেবেন অনলাইনে – ইউপিআই/ ডেবিট বা ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে। দরখাস্তের পদ্ধতি সহ আরও বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: || রেজিস্ট্রেশন || লগইন ||

Related posts

Leave a Comment