NF RailwayCentral Government Trending News 

৫৬৩৬ ট্রেনিং স্লটে অ্যাক্ট অ্যাপ্রেন্টিস নিচ্ছে নর্থ ইষ্ট ফ্রন্টিয়ার রেলওয়ে

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: অ্যাক্ট অ্যাপ্রেন্টিস হিসেবে ২০২০-২১, ২০২১-২২ এবং ২০২২-২৩ বর্ষের জন্য ৫৬৩৬ অ্যাক্ট অ্যাপ্রেন্টিস নিচ্ছে নর্থ ইষ্ট ফ্রন্টিয়ার রেলওয়ে। নেওয়া হবে পশ্চিমবঙ্গের – আলিপুরদুয়ার, বিহারের – কাটিহার এবং টিডিএইচ ওয়ার্কশপ, অসমের – রঙ্গিয়া, লুমডিং, তিনসুকিয়া, নিউ বনগাইগাঁও এবং ডিব্রুগড় ইউনিটে। অ্যাপ্রেন্টিস নেওয়া হবে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, এস অ্যান্ড টি, ইঞ্জিনিযারিং ও অন্যান্য বিভাগে, বিভিন্ন ট্রেডে। সব ট্রেডেই ট্রেনিংয়ের মেয়াদ ১ বছর। প্রার্থীদের সংশ্লিষ্ট ট্রেডের আইটিআই পাশ হতে হবে। ট্রেনিং স্লটের সংখ্যা কমতে বা বাড়তে পারে। ট্রেনিংয়ের সময় স্টাইপেন্ড পাবেন। তবে ট্রেনিংয়ের সময় থাকা-খাওয়ার ব্যবস্থা নিজেকেই করতে হবে।

প্রার্থিবাছাই হবে (ট্রেড অনুযায়ী, ইউনিট অনুযায়ী, সম্প্রদায় অনুযায়ী) মেধাতালিকা প্রস্তুতির মাধ্যমে। প্রত্যেকটি ইউনিটের জন্য মেধাতালিকা প্রস্তুত করা হবে মাধ্যমিক/ সমতুলের নম্বর (অন্তত ৫০ শতাংশ) এবং সংশ্লিষ্ট ট্রেডের আইটিআই নম্বরের ভিত্তিতে।

১-৪-২০২২ তারিখের হিসেবে বয়স ১৫ (বছর পূর্ণ হতে হবে) থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। নিয়ম অনুযায়ী বয়সের ছাড় আছে।

অনলাইনে পেমেন্ট গেটওয়ের মাধ্যমে, ফি বাবদ দিতে হবে ১০০ টাকা।তফশিলি/ প্রতিবন্ধী/ মহিলাদের এই ফি দিতে হবে না।

আবেদন করবেন অনলাইনে www.nfr.indianrailways.gov.in ওয়েবসাইটের মাধ্যমে, ৩০ জুনের মধ্যে। এরজন্য আধার কার্ডের নম্বর প্রয়োজন হবে। এছাড়া পাসপোর্ট মাপের ছবি, সই ইত্যাদির স্ক্যান করে রাখতে হবে। আরও বিস্তারিত তথ্য পাবেন ওপরে বলা ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন:: এখানে

দরখাস্ত করতে ক্লিক করুন || রেজিস্ট্রেশন || লগইন ||

Related posts

Leave a Comment