Indian ArmyCentral Government Government Jobs 

টিইএস-৪৮ কোর্স করিয়ে ভারতীয় সেনায় স্থায়ী পদে ৯০

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ১০+২ টেকনিক্যাল এন্ট্রি স্কিম (টিইএস) ৪৮ কোর্স করিয়ে ৯০ জনকে নিচ্ছে ভারতীয় সেনায়। কোর্শ শুরু হবে ২০২৩-এর জানুয়ারী মাস থেকে। মোট ৫ বছরের ট্রেনিং শেষে নিয়োগ হবে লেফটেন্যান্ট পদে। পদটি স্থায়ী। ১ বছরের বেসিক মিলিটারি ট্রেনিং হবে গয়ার অফিসার ট্রেনিং অ্যাকাডেমিতে। এরপর ২টি পর্যায়ে টেকনিক্যাল ট্রেনিং হবে। প্রথম পর্যায়ে ৩ বছরের (প্রি কমিশন ট্রেনিং) হবে CME পুনে বা MCTE Mhow বা MCEME সেকেন্দ্রাবাদে এবং দ্বিতীয় পর্যায়ে ১ বছরের (পোস্ট কমিশন ট্রেনিং) হবে CME পুনে বা MCTE Mhow বা MCEME সেকেন্দ্রাবাদে। কোর্স শেষে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি দেওয়া হবে।

১০+২ টেকনিক্যাল এন্ট্রি স্কিম (টিইএস) ৪৭ কোর্স: অন্তত ৬০ শতাংশ নম্বর এবং ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথমেটিক্স নিয়ে উচ্চমাধ্যমিক/ সমতুল পাশ প্রার্থীরা জেইই (মেইনস) ২০২২ পরীক্ষায় হাজির হয়ে থাকলে আবেদন করতে পারবেন।
০১-০১-২০২৩ তারিখের হিসেবে বয়স সাড়ে ১৬ থেকে সাড়ে ১৯ বছরের মধ্যে। কাজেই জন্ম ০২-০৭-২০০৩ থেকে ০১-০৭-২০০৬ তারিখের মধ্যে। মেডিক্যাল এক্সামিনেশন এবং মেডিক্যাল এক্সামিনেশনের পদ্ধতি পাবেন ওয়েবসাইটে।

ট্রেনিং শেষে লেফটেন্যান্ট রাঙ্কে নিয়োগ হলে মাইনে ৫৬,১০০ – ১,৭৭,৫০০ টাকা। সঙ্গে মিলিটারি সার্ভিস পে মাসে ১৫,৫০০ টাকা। এছাড়া আরও অন্যান্য ভাতা ও সুযোগ সুবিধা। পদোন্নতির সুযোগ আছে।

প্রশিক্ষণের যাবতীয় খরচ রাজ্য সরকার বহন করবে। তবে ব্যক্তিগত কারণে নিজের নাম প্রত্যাহার করলে সরকারকে সমস্ত খরচ ফেরত দিতে হবে।

প্রার্থিবাছাই হবে সার্ভিস সিলেকশন বোর্ড (এসএসবি) ইন্টারভিউ এবং ডাক্তারি পরীক্ষার মাধ্যমে। কোনও দরখাস্তের ফি দিতে হবে না।

দরখাস্ত করবেন অনলাইনে www.joinindianarmy.nic.in ওয়েবসাইটের মাধ্যমে, ২১ সেপ্টেম্বর, দুপুর ৩টের মধ্যে। সিস্টেম জেনারেটেড আবেদনের দুটি কপি প্রিন্ট নেবেন। এর একটি স্ব-প্রত্যয়িত কপি এসএসবি (ইন্টারভিউ) সাক্ষাৎকারের সময়ে সঙ্গে নিয়ে হবে। সে সময়ে সঙ্গে আরও নিয়ে হবে- জন্ম তারিখের প্রমাণপত্র, মাধ্যমিক/ সমতুলের মূল সার্টিফিকেট ও মার্কশিট, উচ্চমাধ্যমিক/ সমতুলের মূল সার্টিফিকেট ও মার্কশিট, বৈধ আইডি প্রুফ, জেইই (মেইনস) ২০২২ -এর রেজাল্ট কপি। আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: এখানে

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment