WBPDCLTraining Trending News 

পশ্চিমবঙ্গ বিদ্যুৎ উন্নয়নে ৬০ অ্যাপ্রেন্টিস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ইঞ্জিনিয়ারিংয়ের গ্র্যাজুয়েট ও ডিপ্লোমাধারীদের থেকে টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস হিসেবে ৬০ জনকে ট্রেনিং দিচ্ছে ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন ইন্ডিয়ায়। এটি পশ্চিমবঙ্গ সরকারের একটি উদ্যোগ। ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট ১৯৬১ এবং অ্যাপ্রেন্টিসশিপ রুলস (সংযোজিত) ১৯৯২ অনুযায়ী মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, ইনস্ট্রুমেন্টেশন/ ইলেক্ট্রনিক্স ও মাইনিং ডিসিপ্লিনে। যাঁরা ২০১৯, ২০২০ এবং ২০২১ সালে শিক্ষাগত যোগ্যতা অর্জন করেছেন তাঁরাই আবেদন করতে পারেন।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (গ্র্যাজুয়েট): মোট আসন ৩০টি। সংশ্লিষ্ট ডিসিপ্লিনের ৪ বছরের ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস (ডিপ্লোমা): মোট আসন ৩০টি। সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের ৩ বছরের ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারেন।

বয়স হতে হবে ১-৬-২০২২ তারিখের হিসেবে ডিপ্লোমাধারীদের ক্ষেত্রে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে এবং ডিগ্রিধারীদের ক্ষেত্রে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

ট্রেনিংয়ের মেয়াদ ১২ মাস। ট্রেনিং চলাকালীন স্টাইপেন্ড গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে মাসে ৯,০০০ টাকা এবং ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে মাসে ৮,০০০ টাকা।

প্রার্থীবাছাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তখন যাবতীয় প্রমাণপত্রের মূলগুলি সঙ্গে নিয়ে যাবেন। ইন্টারভিউয়ের কললেটার প্রার্থীর ই-মেল আইডিতে পাঠিয়ে দেওয়া হবে।

অনলাইন আবেদনের পূর্বে প্রার্থীকে https://portal.mhrdnats.gov.in/ ওয়েবসাইটের মাধ্যমে নাম এনরোল করতে হবে। তখন পাবেন এনরোলমেন্ট নম্বর। এটি যত্ন করে লিখে রাখবেন। অনলাইন আবেদনের ক্ষেত্রে প্রয়োজন হবে।

আবেদন করবেন অনলাইনে https://www.wbpdcl.co.in/ ওয়েবসাইটের মাধ্যমে, ২৭ জুনের মধ্যে। অনলাইন আবেদন করতে বসার আগে নিজের পাসপোর্ট মাপের ছবি ও সই স্ক্যান করে রাখবেন। দরখাস্ত করার সময় আপলোড করতে হবে। প্রথমে ওপরে বলা ওয়েবসাইট গিয়ে নাম রেজিস্ট্রেশন করতে হবে। এবার সিস্টেম জেনারেটেড এপ্লিকেশন ফর্মের প্রিন্ট নিয়ে নিজের কাছের রাখবেন। পরে প্রয়োজন হবে। এই ট্রেনিংয়ের বিজ্ঞপ্তি নং: WBPDCL/Apprentice/2022/01. আরও বিস্তারিত জানতে পারবেন সংস্থার ওয়েবসাইটে।

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: এখানে

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment