asha kormiMiscellaneous State Government 

হাওড়া জেলায় ৫৮ অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে ৫৮ জনকে নিচ্ছে হাওড়া জেলা আমতা ২ নং সুসংহত শিশু বিকাশ সেবা প্রকল্পের অধীনে। নিয়োগ হবে জেলার বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে। এগুলি কোনও স্থায়ী পদ নয়, স্বেচ্ছামূলক পদ। কেবলমাত্র মহিলারা আবেদন করতে পারেন।

অঙ্গনওয়াড়ি কর্মী: শূন্যপদ ৬টি। অঙ্গনওয়াড়ি সহায়িকা: শূন্যপদ ৫২টি।

অঙ্গনওয়াড়ি কর্মী পদের ক্ষেত্রে— কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক/ সমতুল পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারেন। অঙ্গনওয়াড়ি সহায়িকা পদের ক্ষেত্রে— অন্তত অষ্টম শ্রেণি পাশ প্রার্থীরা আবেদন করতে পারেন। তবে উভয় পদের ক্ষেত্রে উচ্চ শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারেন।

বাছাই প্রার্থীরা কেবলমাত্র সরকার নির্ধারিত সাম্মানিক পাবেন এবং প্রকল্প বন্ধ বা স্থগিত হয়ে গেলে তাঁদের দায়িত্ব সরকার নিতে বাধ্য থাকবে না। অঙ্গনওয়াড়ি কর্মী পদে প্রার্থীদের সংশ্লিষ্ট প্রকল্প এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে এবং অঙ্গনওয়াড়ি সহায়িকা পদের ক্ষেত্রে প্রার্থীদের যে গ্রাম পঞ্চায়েত এলাকায় শূন্যপদ রয়েছে, সেই গ্রাম পঞ্চায়েতের স্থায়ী বাসিন্দা হতে হবে।

বয়স হতে হবে ১-৪-২০২২ তারিখের হিসেবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে।

প্রার্থীবাছাই হবে লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা, নথিপত্র যাচাইয়ের মাধ্যমে। মোট ৯০ নম্বরের লিখিত পরীক্ষায় থাকবে ১৫ নম্বরের মাতৃভাষায় ১৫০ শব্দের রচনা লেখা, ২০ নম্বরের পাটিগণিত, ১৫ নম্বরের পুষ্টি-জনস্বাস্থ্য-মহিলাদের অবস্থান বিষয়ক প্রশ্ন, ২০ নম্বরের ইংরেজি ভাষাজ্ঞান (ইংরেজি ভাষার জ্ঞান, ভাষান্তকরণ, অনুবাদ ইত্যাদি) এবং ২০ নম্বরের সাধারণ জ্ঞান বিষয়ের প্রশ্ন। এতে সফল হবে হবে ১০ নম্বরের মৌখিক পরীক্ষা।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন https://howrah.gov.in/ ওয়েবসাইটে। একটি সাদা কাগজে দরখাস্তের প্রিন্ট নিয়ে নেবেন। সঙ্গে দেবেন প্রার্থীর বাসস্থান সংক্রান্ত সার্টিফিকেটের মূল কপি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স, বয়সের প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স, জাতিগত শংসাপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স, আধার কার্ডের স্বপ্রত্যয়িত জেরক্স। এছাড়া দেবেন এখনকার তোলা ৩ কপি পাসপোর্ট মাপের ছবি (এর ১টি দরখাস্তে এবং ওপর ২টি অ্যাডমিট কার্ডে সেঁটে দেবেন), নিজের নাম-ঠিকানা লেখা ও দুটি ৬ টাকার ডাকটিকিট সাঁটা (১০ ইঞ্চি x ৪ ইঞ্চি মাপের) ২টি অতিরিক্ত খাম। এগুলি অন্য একটি খামে ভরে দরখাস্ত এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ২৩ মে-র মধ্যে। এই ঠিকানায়: শিশু বিকাশ প্রকল্প আধিকারিকের কার্যালয়, আমতা ২ নং সুসংহত শিশু বিকাশ সেবা প্রকল্প, বেতাই, হাওড়া। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 120/ICDS/Amta-II. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ও দরখাস্তের বয়ান ডাউনলোড করতে: ক্লিক করুন

Related posts

Leave a Comment