Indian ArmyCentral Government Government Jobs 

ভারতীয় সেনায় ৪৫৮ কুক, এমটিএস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: কুক, টিন স্মিথ, বার্বার সহ বিভিন্ন পদে ৪৫৮ জনকে নিচ্ছে ভারতীয় সেনায়। নিয়োগ হবে সেকেন্দ্রাবাদ, চেন্নাই, পাঠানকোট, নিউদিল্লি সহ বিভিন্ন স্টেশনে।

শূন্যপদ– কুক: ১৬টি। সিভিলিয়ান ক্যাটারিং ইনস্ট্রাক্টর (পুরুষ): ৩৩টি। এমটিএস (চৌকিদার) (পুরুষ): ১২৮টি। টিন স্মিথ (পুরুষ): ১টি। ইবিআর (পুরুষ): ২টি। বার্বার (পুরুষ): ৫টি। ক্যাম্প গার্ড (পুরুষ): ১৯টি। এমটিএস (মালি/ গার্ডেনার) (পুরুষ): ১টি। এমটিএস (মেসেঞ্জার/ রেনো অপারেটর): ৪টি। স্টেশন অফিসার: ১টি। ফায়ারম্যান (পুরুষ): ৫৯টি। ফায়ার ইঞ্জিন ড্রাইভার (পুরুষ): ১৩টি। ফায়ার ফিটার (পুরুষ): ৩টি। সিভিলিয়ান মোটর ড্রাইভার (পুরুষ): ১৫৩টি। ক্লিনার (পুরুষ): ২০টি।

মাধ্যমিক পাশ হতে হবে। স্টেশন অফিসার পদের ক্ষেত্রে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে। বিস্তারিত শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে পারবেন নিচে বলা ওয়েবসাইটে।

বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে এবং সিভিলিয়ান মোটর ড্রাইভার পদের ক্ষেত্রে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে।

প্রার্থীবাছাই হবে লিখিত পরীক্ষা, শারীরিক মাপজোক ও সক্ষমতার পরীক্ষা/ ড্রাইভিং টেস্ট, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন https://joinindianarmy.nic.in/ অথবা https://kaajcareer.in/category/police-defence/ ওয়েবসাইটে। এর নির্দিষ্ট জায়গায় ১ কপি পাসপোর্ট মাপের ছবি সাঁটবেন এবং স্বপ্রত্যয়িত ২ কপি ছবি দরখাস্তের সঙ্গে গেঁথে দেবেন। এছাড়া যাবতীয় প্রমাণপত্রের স্বপ্রত্যয়িত জেরক্স ও নিজের নাম-ঠিকানা লেখা ও উপযুক্ত মূল্যের ডাকটিকিট সাঁটা অতিরিক্ত খাম। এসব অন্য একটি খামে ভরে তার ওপরে লিখবেন “APPLICATION FOR THE POST OF ………………”. এবার দরখাস্ত এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ১৫ জুলাইয়ের মধ্যে। কুক, সিভিলিয়ান ক্যাটারিং ইনস্ট্রাক্টর, এমটিএস (চৌকিদার), টিন স্মিথ, ইবিআর, বার্বার, ক্যাম্প গার্ড, মালি/ গার্ডেনার, মেসেঞ্জার/ রেনো অপারেটর পদের ক্ষেত্রে এই ঠিকানায়: The Presiding Officer, Civilian Direct Recruitment Board, CHQ, ASC Centre (South) – 2 ATC, Agram Post, Bangalore -07 এবং বাকি পদগুলির ক্ষেত্রে এই ঠিকানায়: The Presiding Officer, Civilian Direct Recruitment Board, CHQ, ASC Centre (North) – 1 ATC, Agram Post, Bangalore -07. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ও দরখাস্তের বয়ান ডাউনলোড করতে ক্লিক করুন:: এখানে

Related posts

Leave a Comment