Indian ArmyCentral Government Government Jobs 

ভারতীয় সেনাবাহিনীতে ৪২০ মেডিক্যাল অফিসার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: মেডিক্যাল অফিসার পদে ৪২০ জনকে নিচ্ছে ভারতীয় সেনাবাহিনীতে। নিয়োগ হবে শর্ট সার্ভিস কমিশনে আর্মড ফোর্সেস মেডিক্যাল সার্ভিসে। যে কোনও ভারতীয় তরুণ-তরুণীরা আবেদন করতে পারেন।

মেডিক্যাল অফিসার: মোট শূন্যপদ ৪২০টি। এরমধ্যে থেকে পুরুষদের জন্য ৩৭৮টি এবং মহিলাদের জন্য ৪২টি আসন সংরক্ষিত আছে। ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল অ্যাক্ট ২০১৯ অনুযায়ী মেডিক্যাল (এমবিবিএস পার্ট-১ ও ২) শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরা আবেদন করতে পারেন। প্রার্থীকে স্টেট মেডিক্যাল কাউন্সিল/ ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল/ মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ায় স্থায়ী নাম নথিভুক্ত থাকতে হবে।

যাঁরা সর্বাধিক ২টি সুযোগের বেশিতে পাশ করেছেন তাঁরা আবেদন করবেন না। এছাড়া প্রার্থীদের ইন্টার্নশিপ ৩১ আগস্ট ২০২২-এর মধ্যে সম্পূর্ণ করে থাকতে হবে। স্টেট মেডিক্যাল কাউন্সিল/ ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল/ মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া স্বীকৃত পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরাও আবেদনের যোগ্য।

বয়স হতে হবে ৩১-১২-২০২২ তারিখের হিসেবে এমবিবিএস প্রার্থীদের ক্ষেত্রে অন্তত ৩০ বছর এবং পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারীদের ক্ষেত্রে অন্তত ৩৫ বছর। মূল মাইনে ৫১,৩০০ টাকা। সঙ্গে মিলিটারি সার্ভিস পে ১৫,৫০০ টাকা।

প্রার্থীবাছাই হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ২৭ সেপ্টেম্বর, ২০২২ তারিখের ইন্টারভিউ হবে এই ঠিকানায়: ARMY HOSPITAL (R&R), DELHI CANTT. এনসিসি সার্টিফিকেটধারীরা অতিরিক্ত নম্বর পাবেন।

আবেদন করবেন অনলাইনে www.amcsscentry.gov.in ওয়েবসাইটের মাধ্যমে, ১৮ সেপ্টেম্বরের মধ্যে। অনলাইন আবেদন করতে বসার আগে যাবতীয় প্রমাণপত্র স্ক্যান করে রাখবেন। আবেদনের ফি বাবদ দিতে হবে দিতে হবে ২০০ টাকা। অনলাইনে ফি জমা দেবেন। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment