National Defence AcademyCentral Government Government Jobs 

ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমিতে ২৪৪ ক্লার্ক, ড্রাইভার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: লোয়ার ডিভিশন ক্লার্ক, সিভিলিয়ন মোটর ড্রাইভার, কুক, মাল্টি টাস্কিং স্টাফ সহ বিভিন্ন পদে ২৪৪ জনকে নিচ্ছে পুনের ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমিতে।

লোয়ার ডিভিশন ক্লার্ক: শূন্যপদ ২৭টি। দ্বাদশ শ্রেণি পাশ প্রার্থীরা ইংরেজি টাইপিংয়ে মিনিটে ৩৫টি ও হিন্দি টাইপিংয়ে মিনিটে ৩০টি শব্দের গতি থাকলে আবেদন করতে পারেন। বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। মাইনে লেভেল-২ অনুযায়ী।

সিভিলিয়ন মোটর ড্রাইভার (অর্ডিনারি গ্রেড): শূন্যপদ ৮টি। দ্বাদশ শ্রেণি পাশ প্রার্থীরা ভারি গাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকলে এবং সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। মাইনে লেভেল-২ অনুযায়ী।

কুক: শূন্যপদ ১২টি। দ্বাদশ শ্রেণি পাশ প্রার্থীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে অথবা কুক ট্রেডের আইটিআই পাশ প্রার্থীরা সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। মাইনে লেভেল-২ অনুযায়ী।

ফায়ারম্যান: শূন্যপদ ১০টি। মাধ্যমিক পাশ প্রার্থীরা ভারি গাড়ি চালানোর বৈধ লাইসেন্সধারী হলে এবং ফায়ার ফাইটিংয়ের অন্তত ৬ মাসের সার্টিফিকেট কোর্স পাশ করে থাকলে আবেদন করতে পারেন। শারীরিকভাবে যোগ্য হতে হবে। বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। মাইনে লেভেল-২ অনুযায়ী।

টিএ সাইকেল রিপেয়ারার: শূন্যপদ ৫টি। সাইকেল রিপেয়ারের আইটিআই সার্টিফিকেটধারী হলে অথবা মাধ্যমিক পাশ প্রার্থীরা অন্তত ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। মাইনে লেভেল-১ অনুযায়ী।

মাল্টি টাস্কিং স্টাফ (অফিস অ্যান্ড ট্রেনিং): শূন্যপদ ১৮২টি। মাধ্যমিক পাশ প্রার্থীরা আবেদন করতে পারেন। বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। মাইনে লেভেল-১ অনুযায়ী।

প্রার্থীবাছাই হবে লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে।

আবেদন করবেন অনলাইনে https://ndacivrect.gov.in/ ওয়েবসাইটের মাধ্যমে, ২০ জানুয়ারির মধ্যে। অনলাইন আবেদন করতে বসার আগে যাবতীয় নথিপত্র স্ক্যান করে রাখবেন। আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: ।। সংক্ষিপ্ত বিজ্ঞপ্তি ।। সাধারণ তথ্য ।।

Related posts

Leave a Comment