PGCILCentral Government Trending News 

পাওয়ার গ্রিড কর্পোরেশনে ২১১ ডিপ্লোমা ট্রেনি

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক : সংস্থার ইস্টার্ন, নর্দার্ন, ওয়েস্টার্ন, সাদার্ন রিজিয়ন এবং কর্পোরেট সেন্টারের জন্য ডিপ্লোমা ট্রেনি হিসেবে ২১১ জনকে নিচ্ছে পাওয়ার গ্রিড কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডে। রিজিওনাল রিক্রুটমেন্ট স্কিমের অধীনে ডিপ্লোমা ট্রেনি নেওয়া হবে ইলেক্ট্রিক্যাল (ইই), সিভিল (সিই) এবং ইলেক্ট্রনিক্স (ইসি) ডিসিপ্লিনে।

ইস্টার্ন রিজিয়ন-II: এরমধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ এবং সিকিম। মোট শূন্যপদ ১০টি। নেওয়া হবে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে।

ইস্টার্ন রিজিয়ন-I: এরমধ্যে রয়েছে বিহার এবং ঝাড়খণ্ড। মোট শূন্যপদ ১৫টি। এরমধ্যে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে ১২টি এবং সিভিল ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে ৩টি।

এছাড়া নর্দার্ন রিজিয়ন (ওয়ান, টু এবং থ্রি)-তে মোট শূন্যপদ ৮৭টি। নেওয়া হবে ইলেক্ট্রিক্যাল, সিভিল এবং ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে। সাদার্ন রিজিয়ন (ওয়ান, টু এবং থ্রি)-তে মোট শূন্যপদ ৪০টি। নেওয়া হবে ইলেক্ট্রিক্যাল এবং সিভিল ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে। ওয়েস্টার্ন রিজিয়ন-টু -তে মোট শূন্যপদ ৫৫টি। নেওয়া হবে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনে। আর কর্পোরেট সেন্টারে মোট শূন্যপদ ৪টি। নেওয়া হবে ইলেক্ট্রনিক্স ডিসিপ্লিনে।

সংরক্ষণ / শিথিলকরণ / বয়সের ছাড় ভারত সরকারের নিয়ম অনুযায়ী। তফশিলিরা ৫, ওবিলিরা ৩ এবং প্রতিবন্ধীরা ১০ বছর বয়সের ছাড় এবং অন্যান্যরা নিয়ণ অনুযায়ী ছাড় পাবেন।

প্রার্থিবাছাই হবে (কম্পিউটার বেসড) লিখিত পরীক্ষার মাধ্যমে। লিখিত পরীক্ষার ২টি পার্ট। প্রতি প্রশ্নে ১ নম্বর। ভুল উত্তরের জন্য কাটা যাবে ০.২৫ নম্বর। উত্তরের জন্য মোট সময় ২ ঘণ্টা। কম্পিউটার বেসড টেস্ট হবে একই দিনে, একই সেশনে।

প্রযোজ্য হলে অনলাইনে ফি বাবদ দিতে হবে ৩০০ টাকা। পদ্ধতি পাবেন https://www.powergrid.in/online-payment-application-fees ওয়েবসাইটে।

যে কোনও একটি রিজিয়নের জন্য আবেদন করবেন অনলাইনে http://www.powergrid.in ওয়েবসাইটের কেরিয়ার সেকশনে গিয়ে, ৩১ ডিসেম্বরের মধ্যে। বিজ্ঞপ্তি নং CC/08/2022. আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment