Home Bank/Rail কোঙ্কান রেলওয়ে কর্পোরেশনে ১৯০ অ্যাপ্রেন্টিস

কোঙ্কান রেলওয়ে কর্পোরেশনে ১৯০ অ্যাপ্রেন্টিস

88
0
Konkan Railway
Konkan Railway

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ট্রেনি অ্যাপ্রেন্টিস পদে ১৯০ জনকে নিচ্ছে কোঙ্কান রেলওয়ে কর্পোরেশন লিমিটডে। নেওয়া হবে সিভিল, মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল অথবা ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ের গ্র্যাজুয়েট/ ডিপ্লোমাধারী এবং সাধারণ গ্র্যাজুয়েট প্রার্থীদের থেকে। অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিংয়ে যোগদানর দিন থেকে বিগত ৫ বছর মধ্যে অর্থাৎ ২০১৯ থেকে ২০২৩ সালের মধ্যে পাশ করা প্রার্থীদের, ১ বছরের ট্রেনিংয়ের জন্য, গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস বা টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস হিসেবে নেওয়া হবে। ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট, ১৯৬১/ ১৯৭৩ –এর অধীনে। যাঁরা ইতিমধ্যেই অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং নিয়েছেন বা অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট ১৯৭৩ –র অধীনে ট্রেনিং নিচ্ছেন তাঁরা আবেদনের যোগ্য নন। শূন্যপদ এবং শিক্ষাগত যোগ্যতার বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে।

০১-০৯-২০২৩ তারিখের হিসেবে বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। কাজই জন্ম হতে হবে ১-৯-১৯৯৮ থেকে ১-৯-২০০৫ তারিখের মধ্যে। শারীরিক সুস্থ হতে হবে। এরজন্য প্রমাণপত্র যাচাইয়ের সময় অ্যাপ্রেন্টিস অ্যাক্ট, ১৯৬১ –র নির্ধারিত ফর্ম্যাটে অ্যাসিস্ট্যান্ট সার্জেন বা উচ্চতর পদাধিকারী সরকারি ডাক্তার দ্বারা সার্টিফায়েড মেডিক্যাল সার্টিফিকেট আনতে হবে।

ট্রেনিংয়ের সময় স্টাইপেন্ড গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের মাসে ৯,০০০ টাকা ও টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিসরা ৮,০০০ টাকা। স্টাইপেন্ডের জন্য KRCL –এ এনরোল্ড সকল প্রার্থীরই নিজের নামে ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং প্যান কার্ড থাকতে হবে। KRCL প্রোজেক্টের জন্য জমিহারা হয়েছেন এমন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

প্রার্থিবাছাই হবে শিক্ষাগত যোগ্যতা অর্জনে পাওয়া নম্বরের ভিত্তিতে। মেধাতালিকা প্রস্তুত করা হবে। প্রমাণপত্র যাচাইয়ের জন্য আসন সংখ্যার ৩ গুণ প্রার্থীকে ডাকা হবে।

আবেদনের করতে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম পোর্টালে রেজিস্টার করে বৈধ অনুমোদিত NATS আইডি নিতে হবে। তখন পাবেন রেজিস্ট্রেশন নম্বর। এসএমএস এবং ই-মেলেও পাবেন এই নম্বর। আবেদন পূরণ করবেন অনলাইনে https://konkanrailway.com/ ওয়েবসাইটের মাধ্যমে, ১০ ডিসেম্বরের মধ্যে। অ্যাপ্রেন্টিস নিয়োগের বিজ্ঞপ্তি নং CO/APPR/2023/01. বিস্তারিত তথ্য পাবেন অনলাইনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here