IOCLCentral Government Trending News 

ইন্ডিয়ান অয়েল কর্পোরশনে ১,৭৬০ অ্যাপ্রেন্টিস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: টেকনিশিয়ান, ট্রেড ও গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস হিসেবে ১,৭৬০ জনকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং দিচ্ছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে। ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট ১৯৬১/১৯৭৩/১৯৯২ (এবং সময় সময়ে সংযুক্ত) অনুযায়ী। ট্রেনিং হবে পশ্চিমবঙ্গ, সিকিম, ওড়িশা, দিল্লি, উত্তরপ্রদেশ সহ বিভিন্ন রাজ্যে।

ট্রেড অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে- মাধ্যমিক পাশ প্রার্থীরা এনসিভিটি/ এসসিভিটি স্বীকৃত সংশ্লিষ্ট ট্রেডের ২ বছরের আইটিআই সার্টিফিকেটধারী হলে আবেদন করতে পারেন।

টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে- মোট অন্তত ৫০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৪৫) শতাংশ নম্বর সহ সংশ্লিষ্ট শাখার ৩ বছরের ডিপ্লোমাধারী হলে আবেদন করতে পারেন।

গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে- মোট অন্তত ৫০ (তফশিলি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৪৫) শতাংশ নম্বর সহ যে কোনও শাখার গ্র্যাজুয়েট ডিগ্রিধারী হলে আবেদন করতে পারেন।

বয়স হতে হবে ৩১-১২-২০২২ তারিখের হিসেবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

ট্রেনিংয়ের মেয়াদ ১২ মাস। তবে ডেটা এন্ট্রি অপারেটর (ফ্রেশার) ট্রেডের ক্ষেত্রে ১৫ মাস ও রিটেল সেলস অ্যাসোসিয়েট (ফ্রেশার) ট্রেডের ক্ষেত্রে ১৪ মাস। ট্রেনিং চলাকালীন নিয়োগ অনুযায়ী স্টাইপেন্ড পাবেন।

প্রার্থীবাছাই হবে অনলাইন টেস্ট, নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে।

আবেদনের জন্য প্রথমে অনলাইনে ট্রেড অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে http://apprenticeshipindia.org/ ওয়েবসাইট এবং টেকনিশিয়ান ও গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে https://www.mhrdnats.gov.in ওয়েবসাইটে নাম রেজিস্ট্রেশন করতে হবে। তখন পাবেন এনরোলমেন্ট নম্বর।

আবেদন করবেন অনলাইনে https://www.ioclmd.in/ ওয়েবসাইটের মাধ্যমে, ৩ জানুয়ারির মধ্যে। এই ট্রেনিংয়ের বিজ্ঞপ্তি নং: OCL/MKTG/APPR/2022-23. আরও বিস্তারিত জানতে পারবেন https://iocl.com ওয়েবসাইটে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment