Swastha-BhavanGovernment Jobs State Government 

রাজ্যের নার্সিং স্কুল ও কলেজে ১৬৫ ওয়ার্ডেন

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গের বিভিন্ন নার্সিং কলেজ এবং নার্সিং ট্রেনিং স্কুলে নিয়োগের জন্য ওয়ার্ডেন পদে ১৬৫ জনকে নিচ্ছে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ -এর অধীন নার্সিং কলেজ ও স্কুলগুলিতে নিয়োগ হবে অস্থায়ী পদে। তবে পদগুলি পরে স্থায়ী হতে পারে।

ওয়ার্ডেন: মোট শূন্যপদ ১৬৫টি। এরমধ্যে – মহিলাদের ১৫৯টি এবং পুরুষদের ৬টি।

মাধ্যমিক/ সমতুল পাশ মহিলা ও পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। জন্ম হতে হবে ১-১-১৯৮২ তারিখ থেকে ১-১-২০০৪ তারিখের মধ্যে। বয়সের উর্ধ্বসীমা ৪০ বছর। তফশিলিরা এবং প্রতিবন্ধীরা ৫ আর ওবিসিরা ৩ বছর বয়সের ছাড় পাবেন। মাইনে ৫,৪০০ – ২৫,২০০ টাকা। সঙ্গে গ্রেড পে ২,৬০০ টাকা।

বাছাইয়ের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতায় ৮৫ নম্বর এবং ইন্টারভিউয়ে ১৫ নম্বর রয়েছে। “সম্পূর্ণ মার্কস” লিখিত স্থানটিতে, মাধ্যমিক বা সমতুল পরীক্ষায় প্রাপ্ত মোট পূর্ণ নম্বর (মার্কশিটে দেখানো নির্বাচনী/অতিরিক্ত বিষয়গুলির পূর্ণ নম্বর সহ সমস্ত বিষয়ের পূর্ণ নম্বর) দিয়ে পূরণ করতে হবে।

গভার্ণমেন্ট রিসিপ্ট পোর্টাল সিস্টেম (জিআরপিএস) -এ অংশগ্রহণকারী ব্যাঙ্কের মাধ্যমে, তফশিলি এবং প্রতিবন্ধী প্রার্থী ছাড়া বাকি সকল প্রার্থীকে ফি বাবদ দিতে হবে ১৬০ টাকা।

অনলাইন রেজিস্ট্রেশন এবং আবেদনটি জমা করবেন www.wbhrb.in ওযেবসাইটের মাধ্যমে, ৩০ জুনের মধ্যে। ওয়েব-সার্ভারে যানজট এড়াতে শেষ তারিখ পর্যন্ত অপেক্ষা না করে যত শীঘ্র সম্ভব আবেদন করাই ভালো। আবেদনটি সম্পূর্ণ জমা হয়ে গেলে তাতে কোনও পরিবর্তন, কোনও সংযোজন বা কিছু মুছে ফেলা যাবে না।

ওয়েবসাইটটিতে আবেদন করার সময় সমস্ত প্রাসঙ্গিক নথি (যেখানে প্রযোজ্য সেখানে) আপলোড করতে হবে। এরজন্য স্ক্যান করে একটি একক পিডিএফ ফাইল প্রস্তুত করতে হবে কিংবা সমস্ত প্রাসঙ্গিক নথির স্ন্যাপ শট নিতে হবে, যাতে উচ্চ রেজোলিউশন সহ জেপিইজি/ পিএনজি ফরম্যাটের একটি একক ছবি প্রস্তুত করা যায়। প্রাসঙ্গিক নথিগুলি পাঠযোগ্য এবং পঠনযোগ্য বিন্যাসে হওয়া চাই এবং এই নথিগুলি প্রতিটির জন্য প্রদত্ত নির্দিষ্ট জায়গাগুলিতে আপলোড করতে হবে। অন্যথায় দরখাস্ত বাতিল হতে পারে। আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে। বিজ্ঞপ্তি নং R/Warden/36/2022.

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন:: এখানে

অনলাইন আবেদন করুন || রেজিস্ট্রেশন || লগইন ||

Related posts

Leave a Comment