UPSCCentral Government Government Jobs 

ইউপিএসসির মাধ্যেম কেন্দ্রীয় সরকারে ১৪৮ অফিসার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: সিনিয়র অ্যাগ্রিকালচারাল ইঞ্জিনিয়ার, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, অ্যাসিস্ট্যান্ট হাইড্রোজিওলজিস্ট সহ বিভিন্ন পদে ১৪৮ জনকে নিচ্ছে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রকে। প্রার্থীবাছাই করবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। শুরুতে নিয়ম অনুযায়ী প্রবেশন।

সিনিয়র অ্যাগ্রিকালচারাল ইঞ্জিনিয়ার (ভ্যাকান্সি নং: 2211210151): শূন্যপদ ৭টি। অ্যাগ্রিকালচারাল/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রিধারী ও ৫ বছরের অভিজ্ঞতা। অ্যাগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিংয়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রিধারী হলে ভাল। বয়স ৪০ বছরের মধ্যে। মাইনে লেভেল-১১ অনুযায়ী।

অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (ভ্যাকান্সি নং: 2211210321): শূন্যপদ ১৩টি। আইনের ব্যাচেলর ডিগ্রিধারী অথবা আইনের ৫ বছরের ইন্টিগ্রেটেড ব্যাচেলর ডিগ্রিধারী অথবা যে কোনও শাখার ব্যাচেলর ডিগ্রিধারী ও কোম্পানি সেক্রেটারি কোর্স পাশ। বয়স ৩০ বছরের মধ্যে। মাইনে লেভেল-৮ অনুযায়ী।

অ্যাসিস্ট্যান্ট হাইড্রোজিওলজিস্ট (ভ্যাকান্সি নং: 22112105212): শূন্যপদ ৭০টি। সংশ্লিষ্ট বিষয়ের এম ই/ এম টেক ডিগ্রিধারী। বয়স ৩০ বছরের মধ্যে। মাইনে লেভেল-৮ অনুযায়ী।

জুনিয়র টাইম স্কেল (জেটিএস) গ্রেড (ভ্যাকান্সি নং: 2211210641): শূন্যপদ ২৯টি। যে কোনও শাখার ডিগ্রিধারী ও সংশ্লিষ্ট বিষয়ের ডিপ্লোমাধারী। বয়স ৩৫ বছরের মধ্যে। মাইনে লেভেল-১০ অনুযায়ী।

অ্যাসিস্ট্যান্ট কেমিস্ট (ভ্যাকান্সি নং: 2211210721): শূন্যপদ ৬টি। কেমিস্ট্রির যে কোনও শাখার মাস্টার ডিগ্রিধারী অথবা কেমিক্যালের বি ই/ বি টেক অথবা অ্যাসোসিয়েট ইনস্টিটিউট অফ কেমিস্ট (ইন্ডিয়া) প্রদত্ত কেমিস্ট্রির ডিপ্লোমাধারীরা ৩১-৫-২০১৩ তারিখের মধ্যে নাম এনরোল করে থাকলে আবেদন করতে পারেন। বয়স৩০ বছরের মধ্যে। মাইনে লেভেল-৮ অনুযায়ী।

অ্যাসিস্ট্যান্ট জিওলজিস্ট (ভ্যাকান্সি নং: 2211210821): শূন্যপদ ৯টি। সংশ্লিষ্ট বিষয়ের মাস্টার ডিগ্রিধারীরা হতে হবে। বয়স ৩০ বছরের মধ্যে। মাইনে লেভেল-৮ অনুযায়ী।

অ্যাসিস্ট্যান্ট কেমিস্ট (ভ্যাকান্সি নং: 2211211021): শূন্যপদ ১৪টি। কেমিস্ট্রির মাস্টার ডিগ্রিধারী ও রিসার্চ ল্যাবরেটরিতে ২ বছরের অভিজ্ঞতা। বয়স ৩০ বছরের মধ্যে। মাইনে লেভেল-৭ অনুযায়ী।

সবক্ষেত্রেই বয়স হতে হবে ১-১২-২০২২ তারিখের হিসেবে।

প্রার্থীবাছাই হবে ইন্টারভিউ অথবা রিক্রুটমেন্ট টেস্টের মাধ্যমে। এরপর হবে নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষা।

আবেদন করবেন অনলাইনে http://www.upsconline.nic.in ওয়েবসাইটের মাধ্যমে, ১ ডিসেম্বরের মধ্যে। দরখাস্তের ফি বাবদ দিতে হবে ২৫ টাকা। অনলাইনে ফি জমা দেবেন ডেবিট/ ক্রেডিট কার্ড বা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে। এছাড়া স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার যে কোনো শাখায় নগদেও ফি জমা করতে পারেন। তফশিলি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলাদের এই ফি দিতে হবে না। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: 21/2022. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

অনলাইন আবেদন করতে ক্লিক করুন: এখানে

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment