Paddy-fieldCentral Government Government Jobs 

ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ায় ১১৩ ম্যানেজার

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: বিভিন্ন ম্যানেজার পদে ১১৩ গ্র্যাজুয়েট নিচ্ছে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ায়। ইস্ট, নর্থ-ইস্ট, নর্থ, ওয়েস্ট এবং সাউথ জোনে নিয়োগ হবে জেনারেল, ডিপো, মুভমেন্ট, অ্যাকাউন্টস, টেকনিক্যাল, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং -এ ম্যানেজার পদে। নীচের মতো যোগ্যতার প্রার্থীরা আবেদন করতে পারেন।

শূন্যপদ – ইস্ট জোনে ২১টি, নর্থ-ইস্ট জোনে ১৮টি, নর্থ জোনে ৩৮টি, সাউথ জোনে ১৬টি এবং ওয়েস্ট জোনে ২০টি। সব জোনেই প্রতিবন্ধীদের জন্য সংরক্ষণ আছে।

বিভিন্ন ম্যানেজার পদের শিক্ষাগত যোগ্যতা ও (প্রযোজ্য) অভিজ্ঞতার বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে। মাইনে ৪০,০০০ – ১,৪০,০০০ টাকা। ট্রেনিংয়ের সময় স্টাইপেন্ড মাসে ৪০,০০০ টাকা।

প্রতিবন্ধীরা ১০ এবং তফশিলি ও ওবিসি প্রতিবন্ধীরা যথাক্রমে ১৫ ও ১৩ বছর বয়সের ছাড় পাবেন।

আর্থিকভাবে দুর্বল ক্যাটাগরির নির্বাচিত প্রার্থীদের ২০২২-২৩ অর্থবর্ষের মধ্যে পাওয়া (০১.০৪.২০২২ – ৩১.০৩.২০২২ তরিখের মধ্যে) বৈধ শংসাপত্র জমা দিতে হবে।

প্রার্থীবাছাই হবে ম্যানেজার হবে অনলাইন টেস্ট, নথিপত্র যাচাই ও ইন্টারভিউ এবং (৬ মাসের) ট্রেনিংয়ের মাধ্যমে। আর ম্যানেজার (হিন্দি) পদের ক্ষেত্রে অনলাইন টেস্ট, নথিপত্র যাচাই ও ইন্টারভিউয়ের মাধ্যমে। পরীক্ষার আগে এবং পরে ইন্টারভিউয়ের কললেটার ডাউনলোড করবেন https://fci.gov.in/ ওয়েবসাইট থেকে। শূন্যপদের ৩ গুণ প্রার্থীকে ইন্টারভিউয়ে ডাকা হবে।

সব পদের ক্ষেত্রেই প্রথম পর্যায়ের ১০০ নম্বরের অনলাইন পরীক্ষায় থাকবে নির্ধারিত বিষয়ে ১০০টি প্রশ্ন। প্রশ্ন হবে ইংরিজি ও হিন্দিতে। ম্যানেজার (হিন্দি) -র ক্ষেত্রে চতুর্থ পেপারটি সাবজেক্টিভ টাইপ। ৪টি বিষয়ের উত্তরের জন্য মোট সময় ১ ঘণ্টা (৬০ মিনিট)। দ্বিতীয় পর্যায়ের অনলাইন পরীক্ষায় ৪টি পেপার। প্রথম, তৃতীয় ও চতুর্থ পেপারের উত্তরের সময় ৯০ মিনিট করে, দ্বিতীয় পেপারের ৬০ মিনিট।

প্রথম পর্যায়ের পরীক্ষা হবে পশ্চিমবঙ্গের আসানসোল, দুর্গাপুর, গ্রেটার কলকাতা, হুগলি, শিলিগুড়ি, ত্রিপুরার আগরতলা ও অসমের ডিব্রুগড়, গুয়াহাটি, জোরহাট, সিলচর, তেজপুর কেন্দ্রগুলি সহ দেশের অন্যান্য রাজ্যের পরীক্ষাকেন্দ্রে। অনলাইন পরীক্ষা হবে ডিসেম্বর মাসে। পরীক্ষার তারিখ পাবেন ওয়েবসাইটে।

দরখাস্তের ফি ৮০০ টাকা দেবেন ২৬ সেপ্টেম্বরের মধ্যে। তফশিলি/ প্রতিবন্ধীদের ফি দিতে হবে না। জিএসটি সহ ব্যাঙ্ক চার্জগুলি অতিরিক্ত।

দরখাস্ত করবেন অনলাইনে https://fci.gov.in/ ওয়েবসাইটের মাধ্যমে, ২৬ সেপ্টেম্বরের মধ্যে। আরও বিস্তারিত তথ্য পাবেন ওয়েবসাইটে/ পিডিএফে।

পিডিএফ ডাউনলোড করতে ক্লিক করুন: এখানে

Related posts

Leave a Comment