HVFGovernment Jobs Trending News 

হেভি ভেহিকল ফ্যাক্টরিতে ২৫৩ ট্রেনি অ্যাপ্রেন্টিস

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: বিভিন্ন ডিসিপ্লিনে ২৫৩ জনকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং দিচ্ছে আভাদির হেভি ভেহিকল ফ্যাক্টরিতে। এক্স-আইটিআই ও নন-আইটিআই শাখায় ট্রেনিং হবে অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট ১৯৬১ অনুযায়ী ফিটার, ওয়েল্ডার, ইলেক্ট্রিশিয়ান সহ বিভিন্ন ডিসিপ্লিনে।

নন-আইটিআই শাখায়: মোট আসন ৯২টি। ট্রেনিং হবে এইসব ডিসিপ্লিনে-ফিটার: আসন ৩২টি, মেশিনিস্ট: আসন ৩৬টি, ওয়েল্ডার: আসন ২৪টি। অন্তত ৫০ শতাংশ নম্বর সহ দশম শ্রেণি/ মাধ্যমিক পাশ প্রার্থীরা ম্যাথমেটিক্স ও সায়েন্সের প্রতিটি বিষয়ে অন্তত ৪০ শতাংশ নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন।

এক্স-আইটিআই শাখায়: মোট আসন ১৬১টি। ট্রেনিং হবে এইসব ডিসিপ্লিনে- ইলেক্ট্রিশিয়ান: আসন ৩৮টি, ইলেক্ট্রনিক্স মেকানিক: আসন ১০টি, ফিটার: আসন ৪৫টি, মেশিনিস্ট: আসন ৪৩টি, পেইন্টার: আসন ৫টি, ওয়েল্ডার: আসন ২০টি। দশম শ্রেণি/ মাধ্যমিক পাশ প্রার্থীরা অন্তত ৫০ শতাংশ নম্বর সহ এনসিভিটি/ এসসিভিটি স্বীকৃত সংশ্লিষ্ট ট্রেড টেস্টে পাশ করে থাকলে আবেদন করতে পারেন।

সবক্ষেত্রেই ট্রেনিংয়ের মেয়াদ নিয়ম অনুযায়ী। ট্রেনিং চলাকালীন স্টাইপেন্ড নন-আইটিআই প্রার্থীদের ক্ষেত্রে প্রথম বছর মাসে ৫,০০০/ ৬,০০০ টাকা এবং দ্বিতীয় বছর মাসে ৫,৫০০/ ৬,৬০০ টাকা। এক্স-আইটিআই প্রার্থীদের ক্ষেত্রে প্রথম বছর মাসে ৭,৭০০ টাকা এবং দ্বিতীয় বছর মাসে ৮,০৫০ টাকা।

সবক্ষেত্রেই বয়স হতে হবে ২২-৬-২০২৪ তারিখের হিসেবে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। তফশিলিরা ৫, ওবিসিরা ৩ বছর, শারীরিক প্রতিবন্ধীরা ১০ (তফশিলি হলে ১৫, ওবিসি হলে ১৩) বছর বয়সের ছাড় পাবেন।

প্রার্থীবাছাই হবে শিক্ষাগত যোগ্যতা ও এক্স-আইটিআই পাশদের ক্ষেত্রে অতিরিক্ত ট্রেড টেস্টে পাওয়া নম্বরের ভিত্তিতে। এরপর হবে নথিপত্র যাচাই ও ডাক্তারি পরীক্ষা। নথিপত্র যাচাইয়ের সময় যাবতীয় প্রমাণপত্রের মূলগুলি সঙ্গে নিয়ে যাবেন। ট্রেনিংয়ের সময় একটি চুক্তিপত্রে সই করতে হবে। তবে যাঁদের বয়স ১৮ বছরের নিচে তাঁদের ক্ষেত্রে তাঁদের অভিভাবকরা এই চুক্তিপত্রে সই করবেন।

আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন https://avnl.co.in/ ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। পূরণ করবেন সঠিকভাবে। এর নির্দিষ্ট জায়গায় ১ কপি পাসপোর্ট মাপের ছবি সেঁটে দেবেন ও নির্ধারিত জায়গায় সই করবেন। আবেদনের ফি বাবদ দিতে হবে ১০০ টাকা। ফি জমা দেবেন ইন্ডিয়ান পোস্টাল অর্ডার বা এসবিআই কালেক্ট ফেসিলিটের মাধ্যমে। তফশিলি, শারীরিক প্রতিবন্ধী ও ট্রান্সজেন্ডারদের এই ফি দিতে হবে না। সঙ্গে দেবেন মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট, ট্রান্সফার সার্টিফিকেট/ স্কুল লিভিং সার্টিফিকেট, আইটিআই-ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট, যাবতীয় সেমিস্টার/ কনসলিডেটেড আইটিআই মার্কশিট, কাস্ট সার্টিফিকেট, প্রতিবন্ধীদের ক্ষেত্রে প্রতিবন্ধকতার সার্টিফিকেট, আধার কার্ড ইত্যাদির স্বপ্রত্যয়িত জেরক্স। এছাড়া দেবেন নিজের ব্যাঙ্ক পাসবইয়ের জেরক্স ও ফি পেমেন্টের মূল কপি। এগুলি একটি খামে ভরে তার ওপর লিখবেন “59TH BATCH TRADE APPRENTICES”. এবার দরখাস্ত সাধারণ ডাকে এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ২২ জুনের মধ্যে। এই ঠিকানায়: THE CHIEF GENERAL MANAGER, HEAVY VEHICLES FACTORY, AVADI, CHENNAI – 600054, TAMILNADU. এই ট্রেনিংয়ের বিজ্ঞপ্তি নং: 24-01/HVFTS/59th TA/2024. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

Related posts

Leave a Comment