ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশনে ১৫

কাজকেরিয়ার অনলাইন নিউজ ডেস্ক: ডেপুটি ডিরেক্টর, অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর এবং ল অফিসার পদে ১৫ জনকে নিচ্ছে ন্যাশনাল বোর্ড অফ এক্সামিনেশনে। এটি ভারত সরকারের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের অধীনস্থ একটি সংস্থা। নিয়োগ হবে মেডিক্যাল এবং নন-মেডিক্যাল ডিসিপ্লিনে।
ডেপুটি ডিরেক্টর (মেডিক্যাল): শূন্যপদ ৭টি (অসং ৫, তঃজাঃ ১, ওবিসি ১)। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাক্ট অনুযায়ী পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। মেডিক্যাল এডুকেশন টেকনোলজি এবং/ অথবা মডার্ন ইভ্যালুয়েশন টেকনিকের ট্রেনিং নিয়ে থাকলে ভাল। বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। মূল মাইনে লেভেল-১১ অনুযায়ী।
অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (নন-মেডিক্যাল): শূন্যপদ ৭টি (অসং ৫, তঃজাঃ ১, ওবিসি ১)। মোট অন্তত ৬০ শতাংশ নম্বর সহ যে কোনও শাখার ডিগ্রিধারীরা আবেদন করতে পারেন। হিউম্যান রিসোর্স/ ফিন্যান্সের এমবিএ ডিগ্রিধারী হলে ভাল। বয়স হতে হবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে। মূল মাইনে লেভেল-১০ অনুযায়ী।
ল অফিসার: শূন্যপদ ১টি (অসং)। মোট অন্তত ৫০ শতাংশ নম্বর সহ আইনের ব্যাচেলর ডিগ্রি সহ গ্র্যাজুয়েট ডিগ্রিধারীরা ৩ বছরের পেশাগত দক্ষতা থাকলে এবং বার কাউন্সিল অফ ইন্ডিয়ায় নাম নথিভুক্ত থাকলে আবেদন করতে পারেন। লিগ্যাল ম্যাটার হ্যান্ডলিংয়ের কাজে অভিজ্ঞতা থাকলে ভাল। বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। মূল মাইনে লেভেল-১০ অনুযায়ী।
বয়সের হিসেব করতে হবে ২৮-২-২০২০ তারিখের হিসেবে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।
আবেদন করবেন নির্ধারিত বয়ানে। দরখাস্তের বয়ান পাবেন www.natboard.edu.in/vacancy.php ওয়েবসাইটে। একটি সাদা কাগজে বয়ানের প্রিন্ট নিয়ে নেবেন। পূরণ করবেন সঠিকভাবে। এর নির্দিষ্ট জায়গায় ১ কপি পাসপোর্ট মাপের ছবি সেঁটে দেবেন। আবেদনের ফি বাবদ দিতে হবে ১,০০০ তফশিলি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সমরকর্মী, ওবিসি-এনসিএল প্রার্থীদের ক্ষেত্রে ৫০০) টাকা। ফি জমা দেবেন ডিমান্ড ড্রাফটের মাধ্যমে। সঠিকভাবে পূরণ করা দরখাস্তের সঙ্গে দেবেন জন্মতারিখের প্রমাণপত্র, যাবতীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট, মেডিক্যাল/ বার কাউন্সিলের রেজিস্ট্রেশন, অভিজ্ঞতার সার্টিফিকেট, কোনও সচিত্র পরিচয়পত্র ইত্যাদির স্বপ্রত্যয়িত জেরক্স এবং ডিমান্ড ড্রাফট ও অতিরিক্ত ১ কপি পাসপোর্ট মাপের ছবি। এগুলি একটি খামে ভরে তার ওপর লিখবেন “Application for the post of _’’. এবার দরখাস্ত স্পিড পোস্টে এমনভাবে পাঠাবেন যেন তা পৌঁছয় ২৮ ফেব্রুয়ারির মধ্যে। এই ঠিকানায়: NATIONAL BOARD OF EXAMINATIONS, NAMS Building, Ansari Nagar, New Delhi – 110029. এই নিয়োগের বিজ্ঞপ্তি নং: NBE/Rectt/DR/1-2020. আরও বিস্তারিত জানতে পারবেন ওপরে বলা ওয়েবসাইটে।

Related posts

Leave a Comment